চাঁদপুর

‘২০২০ সালের মধ্যে চাঁদপুরকে বাল্য বিবাহ মুক্ত ঘোষণা’

‘আমরা চাঁদপুরকে বাল্য বিবাহ মুক্ত জেলা হিসেবে ঘোষণা করার পরিকল্পানা নিয়েছি তাই চাঁদপুরে বাল্যবিবাহ রোধ করে ২০২০ সালের মধ্যে চাঁদপুরকে বাল্য বিবাহ মুক্ত ঘোষণা করা হবে।

মঙ্গলবার (৩০ আগস্ট) সকাল সাড়ে ১১ টায় চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ২০১৭-২০১৮ ভিজিডি চক্রের উপকারভোগী নির্বাচন সংক্রানন্ত পরিপত্রের বিষয়ে জেলা পর্যায়ে অবহিতকরণ সভায় সভাপতির বক্তব্যে চাঁদপুর জেলা প্রশাসক এসব কথা বলেন। সভায় জেলার ইউনিয়নগুলোর চেয়ারম্যান ও সচিবরা উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল বলেন, ‘ইউনিয়নের কর্মকান্ড নিয়ে সবাই মিলে এক সঙ্গে উন্নয়ন করতে হবে। ইউনিয়নের সমস্যাগুলো আপনারা আমাদের কাছে বলবেন। সরকার আপনাদের সমস্যাগুলো সমাধান করবে। এদেশের মানুষ দুর্নীতকে ঘৃণা করে তাই আপনারা এমন কোন কাজ করবেন না যেটা মানুষ ঘৃণার চোখে দেখে। সে দিকে লক্ষ্য রেখে সকলকে কাজ করতে হবে।’

চেয়ারম্যান ও সচিবদের উদ্দেশ্যে জেলা প্রশাসক আরো বলেন, ‘আপনি ইউনিয়ন পরিষদের যে উন্নয়ন কাজ করেছেন তার জন্য ৫ বছর পর জনগণ বুঝতে পারবে। এর জন্য তারা আপনাকে আবার জনপ্রতিনিধি হিসেবে দায়িত্ব দেবে। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের প্রশিক্ষণ দেয়া হবে। মাদকের বিরুদ্ধে আমরা জিহাদ ঘোষণা করেছি। এর জন্য আমরা অনেকটা সাফল্যের পথে। এ সাফল্যেকে আমাদের ধারে রাখতে হবে। মাদকের সাথে যদি আপনাদের নিজেদের কোন লোক জড়িত থাকে তাহলে তাদেরকে সতর্ক করে মাদক ব্যবসা বন্ধ করুন। তা না হলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

হাইমচর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা এনায়েত উল্লার পরিচলনায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল হাই, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুদ হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান, চাঁদপুর প্রেস ক্লাব সভাপতি বিএম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা পারভিন বেগম,শাহ মাহমুদপুর ইউনিয়নের চেয়ারম্যান স্বপন মাহমুদ বাগাদী ইউনিয়নের চেয়ারম্যান বেলায়েত হোসেন গাজি(বিল্লাল), তরপুরচন্ডি ইউনিয়নের চেয়ারম্যান ইমাম হাসান রাসেল প্রমুখ।

: আপডেট, বাংলাদেশ সময় ১২:৫০ এএম, ৩১ আগস্ট ২০১৬, বুধবার
ডিএইচ

About The Author

প্রতিবেদক- আনোয়ারুল হক
Share