Home / চাঁদপুর / চাঁদপুরে সপ্তাহব্যাপি নাট্যোৎসবের ২য় দিন ‘ঘরজামাই’ মঞ্চস্থ
Ghor Jamai

চাঁদপুরে সপ্তাহব্যাপি নাট্যোৎসবের ২য় দিন ‘ঘরজামাই’ মঞ্চস্থ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে থিয়েটার ফোরাম চাঁদপুরের ব্যবস্থাপনায় ২য় দিন সঙ্গীত ও নাটক মঞ্চস্থ হয়েছে।

জেলা পরিষদের চেয়ারম্যানের পৃষ্ঠপোষকতায় ৭ দিনব্যাপী নাট্যোৎসবের ২য় দিনে সান্ধ্যকালীন সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেয় উদয়ন সঙ্গীত বিদ্যালয় ও অনন্যা নাট্যগোষ্ঠীর পরিবেশনায় নাটক ‘ঘরজামাই’।

থিয়েটার ফোরাম নাট্যেৎসব উদযাপন পরিষদের আহŸায়ক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারীর সভাপতিত্বে বক্তব্য রাখেন দৈনিক চাঁদপুর খবরের সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, আহসান গ্রæপের পরিচালক এম ইসফাক আহসান।

জেলা শিল্পকলা একাডেমিতে নাটক মঞ্চায়ন করে অনন্যা নাট্যগোষ্ঠির কমেডি ঘরজামাই। রচনায় গোলাম সরওয়ার ও নির্দেশনায় রয়েছেন শহীদ পাটওয়ারী।

নাটকির বিভিন্ন চরিত্রে অভিনয় করেন মৃণাল সরকার, টুটুন চক্রবর্তী, রুনা আক্তার আশা, জসিম মেহেদী, মারিয়া ইসলাম রাত্রী, মুসকান, মুহাম্মদ আলমগীর ও শহীদ পাটওয়ারী।

আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু এই দেশে স্বাধীন না করলে সংবিধান হতো না। বঙ্গবন্ধু এ দেশের মানুষের জন্য অধিকার আদায়ে লড়াই করেছেন। ১৯৭২ সালে ১০ জানুয়ারি বঙ্গবন্ধু আমাদের মাঝে ফিরে আসেন। বঙ্গবন্ধুকে দেখে আমরা শিখেছি, কোন অনিয়ম তাকে বাধাগ্রস্থ করতে পারিনি। অনেক প্রতিক্ষার পর জাতির পিতা অন্ধকার থেকে আলোর পথে এসেছেন। তাঁর মুক্তি লাভের পরেই তিনি বাঙালিদেরকে সোনার বাংলা প্রতিষ্ঠার স্বপ্ন দেখান। পৃথীবি যতদিন থাকবে বাংলার মাটিতে বঙ্গবন্ধু ততদিন আমাদের মাঝে বেঁচে থাকবেন।

শনিবার সান্ধ্যকালীন সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেবেন ‘নৃত্যধারা’ এবং স্বরলিপি নাট্যদলের পরিবেশনায় নাটক ‘দ্যা ম্যাড’।

প্রতিবেদক- শরীফুল ইসলাম
: আপডেট, বাংলাদেশ সময় ১১:৩৪ পিএম, ৫ জানুয়ারি ২০১৮, শুক্রবার
ডিএইচ