Home / খেলাধুলা / ১৭ ডিসেম্বর ৪৯ তম স্কুল-মাদ্রাসা-কারিগরি শীতকালীন ক্রীড়া শুরু
sports
ফাইল ছবি

১৭ ডিসেম্বর ৪৯ তম স্কুল-মাদ্রাসা-কারিগরি শীতকালীন ক্রীড়া শুরু

দেশের মাধ্যমিক পর্যায়ে ৪৯ তম জাতীয় স্কুল,মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা আগামি ১৭ ডিসেম্বর থেকে শুরু হবে। প্রতিষ্ঠান পর্যায়ের প্রতিযোগিতা ১৭ ডিসেম্বর শুরু হয়ে জাতীয় পর্যায়ে প্রতিযোগিতা শেষ হবে আগামি ১৯ জানুয়ারি।

ইতোমধ্যে শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার সূচি তৈরি করা হয়েছে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এ তথ্য জানান ।

জানা গেছে,স্কুল,মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠান পর্যায়ের প্রতিযোগিতা আগামি ১৭ থেকে ২০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ২২ থেকে ২৯ ডিসেম্বর উপজেলা ও থানা পর্যায়ের,৩১ ডিসেম্বর থেকে ৪ জানুয়ারি জেলা পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

২০২০ শিক্ষাবর্ষের ১ জানুয়ারি ‘বই দিবস ‘ উপলক্ষ্য ক্রীড়া প্রতিযোগিতা বন্ধ থাকবে। আর ৬ থেকে ৮ জানুয়ারি উপ-অঞ্চল পর্যায়ের, ১০ থেকে ১২ জানুয়ারি অঞ্চল পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

এছাড়া আগামি ১৪ জানুয়ারি থেকে ১৯ জানুয়ারি পর্যন্ত জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে বলে দৈনিক শিক্ষাকে জানিয়েছেন অধিদপ্তরে একাধিক কর্মকর্তা। কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

সূত্র জানায়,২৫ নভেম্বর বাংলাদেশ জাতীয় স্কুল,মাদরাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির এক সভার সিদ্ধান্ত মোতাবেক এ সময়সূচি নির্ধারণ করা হয়েছে।

এবারে অ্যাথলেটিক্স দড়িলাফ ইভেন্ট, হকি, ক্রিকেট, বাস্কেটবল, ভলিবল,ব্যাডমিন্টন ও টেবিল টেনিস ইভেন্টে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ছাত্র-ছাত্রীরা আলাদা ইভেন্টে এসব প্রতিযোগিতায় অংশ নিবেন। তবে, ব্যাডমিন্টন ও টেবিল টেনিস প্রতিযোগিতায় ছাত্র-ছাত্রীরা দ্বৈতভাবে অংশ নিতে পারবে।

৪৯ তম জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা সূচি ও ইভেন্ট সংক্রান্ত বিস্তারিত তথ্য দিয়ে ২৬ নভেম্বর একটি চিঠি সব জেলা শিক্ষা কর্মকর্তাদের পাঠিয়েছে বলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর জানায় ্

বার্তা কক্ষ ,২৭ নভেম্বর, ২০১৯