কচুয়া

কচুয়ার আইরিন সুলতানা উপজেলা পর্যায়ে প্রথম

চাঁদপুরের কচুয়া উপজেলার ড. মনসুর উদ্দিন মহিলা কলেজের একাদশ শ্রেণির মেধাবী ছাত্রী আইরিন সুলতানা মাদকের ধ্বংসাত্মক প্রভাব ও প্রতিরোধে তরুন সমাজের দায়িত্ব ও কর্তব্য শীর্ষক রচনা প্রতিযোগীতায় কচুয়া উপজেলা পর্যায়ে প্রথম স্থান অর্জন করেছে।

কচুয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইদুর রহমান স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে এ তথ্য জানাগেছে। আইরিন সুলতানা উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জনের পর গত রবিবার চাঁদপুর জেলায় প্রতিযোগিতায় অংশগ্রহন করেছে। উল্লেখ্য যে, রচনা প্রতিযোগিতায় কচুয়া উপজেলা কলেজ ও ডিগ্রী মাদ্রাসা পর্যায়ে ১৬টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। তন্মধ্যে আইরিন সুলতানা শ্রেষ্ঠ স্থান অর্জন করে।

মেধাবী ছাত্রী আইরিন সুলতানা কচুয়া পৌরসভাধীন কড়ইয়া গ্রামের অধিবাসী ইঞ্জিনিয়ার আব্দুর রব মোল্লার কনিষ্ঠ কন্যা।

আইরিন সুলতানা কচুয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ২০১৭ সালের এসএসসি পরীক্ষায় সাফল্যের সাথে উত্তীর্ণ হয়েছে। এরইমধ্যে সে পঞ্চম শ্রেণি ও অষ্টম শ্রেণিতে ট্যালেন্টপুলে বৃত্তি লাভ করে।

মেধাবী ছাত্রী আইরিন সুলতানা ভবিষ্যতে উচ্চ শিক্ষা গ্রহনের পাশাপাশি একজন ন্যায় বিচারক হতে চায়। তার দুই বড় বোন নাসরিন সুলতানা গাজীপুর সিটি মেডিকেল কলেজে মেডিকেল শেষ পর্বে ও মেজোবোন ইয়াসমিন সুলতানা চাঁদপুর পলিটেকনিক ইন্সটিটিউটে কম্পিউটার ডিপার্টমেন্ট শেষ পর্বে অধ্যয়নরত রয়েছে।

অপরদিকে ড. মনসুর উদ্দিন মহিলা কলেজের মেধাবী ছাত্রী আইরিন সুলতানা ২০১৭ সালে মাদকের মাদকের ধ্বংসাত্মক প্রভাব ও প্রতিরোধে তরুন সমাজের দায়িত্ব ও কর্তব্য শীর্ষক রচনা প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করায় কলেজের প্রতিষ্ঠাতা, এনবিআরের সাবেক চেয়ারম্যান মোঃ গোলাম হোসেন ও কলেজের অধ্যক্ষ তাপস কুমার দত্ত তার সাফল্য কামনা করে তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

এদিকে আইরিন সুলতানার সাফল্যে আনন্দিত তার গর্বিত বাবা ইঞ্জিনিয়ার আব্দুর রব মোল্লা ও তার পরিবার। তিনি তার কন্যার ভবিষ্যৎ উজ্জল কামনা করে সকলের নিকট দোয়া ও সহযোগিতা চেয়েছেন।

প্রতিবেদক- জিসান আহমেদ নান্নু
: আপআপডেট, বাংলাদেশ ১১:৩৩ পিএম, ৬ নভেম্বর, ২০১৭ সোমবার
ডিএইচ

Share