Home / জাতীয় / ১৪ দলের বৈঠকে যে নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী
PM

১৪ দলের বৈঠকে যে নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী

কোনো চাপে আপস না করে আগামি নির্বাচন একসঙ্গে লড়ার সিদ্ধান্ত নিয়েছে ১৪ দল। এ জন্য নিজেদের মধ্যে কোনো সন্দেহ না রাখার অনুরোধ করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংবিধান মেনে যথাসময়ে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে । এ উল্লেখ করে তিনি বলেন, ‘ বিদেশিদের যেকোনো হস্তক্ষেপ এক সঙ্গে মোকাবিলা করবে ১৪ দল ।’

বুধবার রাতে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে ১৪ দলের নেতাদের বৈঠকে এসব সিদ্ধান্ত হয়। প্রায় আড়াই ঘণ্টার এ বৈঠকে জোটের সদস্যরা নিজ নিজ বক্তব্য তুলে ধরেন। বৈঠকে উঠে আসে সম্প্রতি অনুষ্ঠিত ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলমের ওপর হামলার বিষয়ও। প্রধানমন্ত্রী হিরো আলমকে মারধরের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা জানান।

বৈঠকে উপস্থিত ছিলেনÑ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাসদ সভাপতি হাসানুল হক ইনু, জাতীয় পার্টির (জেপি) চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, বাংলাদেশ তরীকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভাণ্ডারী, বাসদের আহ্বায়ক রেজাউর রশিদ প্রমুখ। জোটের সমন্বয়ক ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু,সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগের নেতারাও বৈঠকে উপস্থিত ছিলেন।

পরে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কেন্দ্রীয় ১৪ দলের সভায় গৃহীত প্রস্তাবে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসীম সাহসিকতা, প্রজ্ঞা, সততা ও দক্ষতা নিয়ে যখন বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, তখন বাংলাদেশকে তার সৃষ্টির মূল আদর্শ থেকে বিচ্যুত করার এক সুগভীর ষড়যন্ত্র চলছে।

২১ জুলাই ২০২৩
এজি