Home / সারাদেশ / ১১ হাজার ফুট গ্যাসের অবৈধ লাইন উত্তোলন
১১ হাজার ফুট গ্যাসের অবৈধ লাইন উত্তোলন

১১ হাজার ফুট গ্যাসের অবৈধ লাইন উত্তোলন

কুমিল্লায় বাখরাবাদ গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করতে পঞ্চমবারের মতো অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার দিনভর মুরাদনগরের কামাল্লায় তিনহাজার ফুট পাইপলাইন বিচ্ছিন্ন করা হয়েছে এবং মনিরুল ইসলাম মুন্সি ওরফে জাকির নামে চক্রের এক সদস্যকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বাখরাবাদ গ্যাসের অবৈধ সংযোগ দিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে অসাধু চক্র। এমন সংবাদে গত দু’দিন মুরাদনগরের কামাল্লায় দুই দফা অভিযান চালায় জেলা প্রশাসন। উত্তোলন করা হয় এগারো হাজার ফুট অবৈধ পাইপ লাইন।

কুমিল্লা জেলা প্রশাসক হাসানুজ্জামান কল্লোলের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মনজুর হোসেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করে তিন মাসের কারাদণ্ড দেন। এ উচ্ছেদ অভিযানে সন্তোষ প্রকাশ করেন এলাকার মানুষ।

তবে একাজে বাখরাবাদকেই দায়ি করলেন কারাদণ্ড প্রাপ্ত চক্রের সদস্য মনিরুল ইসলাম মুন্সি। অভিযোগ প্রমান হলে বিভাগীয়ব্যবস্থা নেবে বলে জানান, বাখরাবাদ গ্যাসের দেবীদ্বার অফিস এর উপ-ব্যবস্থাপক ও ইনচার্জ মো: বাপ্পী শাহরিয়ার।

অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন অপরাধীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রাখার কথা জানান কুমিল্লা জেলা প্রশাসক মো: হাসানুজ্জামান কল্লোল।

এর আগে গেলো বছর ১৯শে অক্টোবর ও ০৫ই নভেম্বর মুরাদনগরের করিমপুর থেকে কামাল্লা বাজার পর্যন্ত ১২ হাজার ফুট অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন করে ভ্রাম্যমাণ আদালত।

কুমিল্লা করেসপন্ডেন্ট : আপডেট ২:৩২ পিএম, ৩০ এপ্রিল ২০১৬, শনিবার
ডিএইচ