Home / চাঁদপুর / হোমিওপ্যাথি চিকিৎসায় খরচ কম হওয়ায় মানুষের আগ্রহ বাড়ছে: ডিসি
চিকিৎসায়

হোমিওপ্যাথি চিকিৎসায় খরচ কম হওয়ায় মানুষের আগ্রহ বাড়ছে: ডিসি

চাঁদপুর, আদর্শ হোমিওপ্যাথি মেডিকেল কলেজ ও হাসপাতালের ৪ তলা একাডেমিক ভবনের নির্মাণ কাজের শুভ উদ্বোধন করা হয়েছে।

১৩ ফেব্রুয়ারি সোমবার সকাল ১০ টায় জেলা প্রশাসক কামরুল হাসান প্রধান অতিথি হিসেবে এই ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেন। এর আগে প্রধান অতিথি জেলা প্রশাসক কামরুল হাসান ভবন নিমার্ন কাজ গুণগত মান ঠিক রেখে ত্রুটিমুক্তভাবে নির্মাণের জন্য সংশ্লিষ্ট সবার প্রতি কঠোর নির্দেশনা দেন।

কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা যে যার অবস্থান থেকে কলেজের অবকাঠামো উন্নয়নে সহযোগিতা করারও আহবান করেন। এই কলেজটি অবকাঠামো গত ভাবে উন্নয়ন হলে আরো বেশি শিক্ষার্থী ভর্তি হবে। আপনারা আমার কাছে কোন প্রকার সমস্যা নিয়ে নয় বরং যেকোনো সম্ভাবনা নিয়ে আসবেন, আমি আপনাদের পাশে আছি।দেশ ও দেশের মানুষের কল্যাণকর যেকোনো কাজেই আমাকে পাশে পাবেন। সকল উন্নয়নের পাশাপাশি আপনাদেরও উন্নয়ন ঘটুক এমন প্রত্যাশাই করছি। সর্বোপরি সকল ভেদাভেদ ভুলে গিয়ে কলেজের অবকাঠামো উন্নয়নে সকলেরই মনোনিবেশ করতে হবে।

তিনি আরো বলেন হোমিওপ্যাথি চিকিৎসা মানুষের এখনো পুরোপুরি আস্থার জায়গায় পৌঁছেনি। তবে বর্তমান সরকার এলোপ্যাথিক চিকিৎসার পাশাপাশি হোমিওপ্যাথিক চিকিৎসার ব্যাপারেও সমান গুরুত্ব দিয়ে কাজ করছে। এই চিকিৎসায় খরচ কম হওয়ায় মানুষের আগ্রহ বাড়ছে। কারণ যতটুকু জানি এই চিকিৎসায় কোন প্রকার পার্শ্ব প্রতিক্রিয়া নেই।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বশির আহমেদ বলেন অবকাঠামো উন্নয়নের সাথে সাথে চিকিৎসা সেবার মান আরও উন্নত করতে হবে। আপনাদের কলেজের ও ভবন নির্মাণের কার্যক্রম সুচারু রূপে তদারকির জন্য জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে অফিসার নিয়োগ দেওয়া হবে।

আদর্শ হোমিওপ্যাথি মেডিকেল কলেজ ও হাসপাতালে (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ ডাঃ মোঃ আতাহার আলী’র সভাপতিত্বে প্রভাষক ডাঃ শেখ মহসীন এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন নির্বাহী ম্যাজিস্ট্রেট এ আর এম জাহিদ হাসান, আদর্শ হোমিওপ্যাথি মেডিকেল কলেজ ও হাসপাতালের আহবায়ক উন্নয়ন কমিটি হারুন অর রশীদ হাওলাদার, সাবেক অধ্যক্ষ মোঃ মোজ্জামেল হক পাটোয়ারী, ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আলমগীর গাজী।

বক্তব্য শেষে ভবন নির্মাণের ফলোক উন্মোচন করেন সুযোগ্য জেলা প্রশাসক কামরুল হাসান। ত্রুটিমুক্ত ভবন নির্মাণের প্রত্যাশায় মহান স্রষ্টার কাছে মোনাজাত পরিচালনা করেন স্বাধীনতা হোমিওপ্যাথিক চিকিৎসক পরিষদের সভাপতি ও হোমিওপ্যাথিক চিকিৎসা কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক প্রভাষক ডাক্তার শেখ মহসীন। এ সময় অন্যান্য অতিথিগণ উপস্থিত ছিলেন। সবশেষে ভবনের নকশা অনুযায়ী উত্তর পশ্চিম দিকের পিলারের জন্য মাটি কেটে এই নির্মাণ কাজের শুভ সূচনা করেন জেলা প্রশাসক কামরুল হাসান।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক ডাক্তার মোঃ আশরাফ আলী, সহকারী অধ্যাপক ডাক্তার মোঃ সাহিদুল হক পাটোয়ারী, সহকারী অধ্যাপক ডাঃমোঃ আক্তার হোসেন তালুকদার, প্রভাষক ডাক্তার আয়েশা নাসরিন, স্বাধীনতা হোমিওপ্যাথিক চিকিৎসক পরিষদ চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ও প্রভাষক ডাক্তার মানিক চন্দ্র সরকার, প্রভাষক ডাক্তার লাভলী আক্তার, সাবেক অফিস সুপার ও প্রভাষক ডাক্তার তোফাজ্জল হোসেন, প্রভাষক ডাক্তার নুরুন্নাহার, প্রভাষক ডাক্তার শাহ আলম, সিনিয়র।মেডিকেল অফিস মমিনুল হক প্রমূখ।

কলেজের ভবন নির্মাণ উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতি ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডাঃ মোঃ আতাহার আলী বলেন, অল্প সময়ের মধ্যে যাদের সহযোগিতায় সফলতার সহিত আজকের এই ভবন নির্মাণ কাজের উদ্বোধন করতে পেরেছি তাদের সকলের প্রতি আমি কৃতজ্ঞতা জানাই। সকলের সহযোগিতা থাকলে এক বছরের মধ্যে ভবনটি চার তলা পর্যন্ত নির্মাণ কাজ সমাপ্ত করা সম্ভব হবে।ইনশাল্লাহ আমি এক বছরের মধ্যেই ভবনটি চারতলার কাজ সমাপ্ত করে দেব।

প্রতিবেদক: কবির হোসেন মিজি, ১৩ ফেব্রুয়ারি ২০২৩