সারাদেশ

হেফাজতের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক গ্রেপ্তার

হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি সংগঠনটির মুখপাত্র ও শীর্ষস্থানীয় নেতাদের একজন।

সোমবার গোয়েন্দা পুলিশের (ডিবি) উপকমিশনার (ডিসি) আসাদুজ্জামান রিপন আজিজুল হক ইসলামাবাদীকে গ্রেপ্তারের তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রোববার সন্ধ্যায় আজিজুলকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার তাকে আদালতে পাঠানো হয়েছে।হেফাজতে ইসলামের কোনো শীর্ষপর্যায়ের নেতার গ্রেপ্তার হওয়ার ঘটনা এটাই প্রথম।

এ দিকে সোমবার দাবি করা হয়, হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির সহ অর্থসম্পাদক ও ঢাকা মহানগরী কমিটির সহসভাপতি মুফতি ইলিয়াস হামিদিকে আটক করেছে র‍্যাব। এ তথ্য জানান মুফতি ইলিয়াসের ব্যক্তিগত সহকারী মাওলানা মাহমুদ। তবে র‌্যাবের দায়িত্বশীল কর্মকর্তারা বিষয়টি এখনো স্বীকার করেনি।

এর আগে সকালে র‌্যাব-১১ সূত্রে জানা যায়, হেফাজতের সোনারগাঁ শাখার আমির ও মোগরাপাড়া চৌরাস্তা জামে মসজিদের ইমাম মাওলানা মহিউদ্দিন খাঁন ও সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জামে মসজিদের ইমাম মাওলানা ইকবাল হোসেনসহ ৪ হেফাজত নেতাকে গ্রেপ্তার করা হয়েছে।

র‌্যাব ১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী জানান, রবিবার দুপুরে রাজধানীর জুরাইন এলাকার একটি মসজিদ থেকে মাওলানা মহিউদ্দিন খাঁন, মাওলানা ইকবাল হোসেন, মাওলানা শাজাহান শিবলী ও হাফেজ মোয়াজ্জেম হোসেনকে গ্রেপ্তার করা হয়।

 

ঢাকা চীফ ব্যুরো, ১২ এপ্রিল,২০২১;

Share