চাঁদপুর

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে বাড়ছে চুরি-ছিনতাই

২৫০ শয্যা বিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল সমস্যা আর সম্ভাবনা নিয়ে প্রতিদিন অন্তত অর্ধ সহস্রাধিক রোগীর চিকিৎসাসেবা দিয়ে আসছে।

চিকিৎসক আর যন্ত্রপাতি সংকটের মধ্য দিয়ে চিকিৎসা নিচ্ছেন জেলা ও পাশ্ববর্তী জেলার অসংখ্য রোগী। এর মধ্যে অনেকেই চুরি-ছিনতাইয়ের কবলে পড়ছে বলে জানায় দূর-দূরান্ত থেকে আসা ক্ষতিগ্রস্ত রোগীরা।

এসব ছিনতাইয়ের ঘটনা বেশিরভাগই টিকেট কাউন্টারে দাঁড়িয়ে থাকা অবস্থায় ঘটে। সেখানে কিছুটা অন্ধকারও রয়েছে।

তত্ত্ববধায়কের দাবি হাসপাতালে সিসি ক্যামেরা রয়েছে। রোগীদের কেউ অভিযোগ করেনি।

এ ধরণের একটি ঘটনার রোববার (৩০ অক্টোবর) দুপুর ১২ টার দিকে রঘুনাথপুরের এক দিনমজুরের স্ত্রী আয়েশা বেগম ছিনতাইয়ের কবলে পড়েন। তার ব্যাগে থাকা নগদ ২ হাজার টাকা ছিনতাইচক্র নিয়ে যায় বলে জানায় আয়শা।

আয়শা আরো জানায়, ‘চিকিৎসককে দেখানোর জন্য টিকিট কাউন্টারে ভিড় থাকায় লাইনে দাঁড়াই। পরে টিকেট নিয়ে টাকা দিতে গিয়ে ব্যাগে হাত রেখে দেখি টাকা নেই।’

পরে তিনি কান্নায় ভেঙে পড়েন এবং পাশ্ববর্তী রোগীরা ছুটে আসে।

সম্প্রতি চুরি ছিনতাই বেড়ে যাওয়ার আরেকটি ঘটনা পাওয়া যায় গত রোববার (১৬ অক্টেবর) দুপুর ১ টায় চাঁদপুর সদর বালিয়া ইউনিয়ন ৩ নং ওয়ার্ড খান বাড়ির প্রবাসী আইয়ুব খানের স্ত্রী সেলিনা আক্তারের গলা থেকে চেইন ছিনিয়ে নেয়।

ছেলে ওমর খানকে নিয়ে দন্ত চিকিৎসকের কাছে যাওয়ার জন্য হাসপাতালের টিকেট কাউন্টারে সকলের সাথে দাঁড়ান। দাাঁড়ানো অবস্থায় তার গলা থেকে চেইন ছিনতাই হয় বলে জানায় সেলিনা।

এসব অভিযোগের বিষয়ে হাসপাতালে তত্ত্বাবধায়ক ডা. প্রদীপ কুমার দত্ত চাঁদপুর টাইমসকে জানায়, ‘আজকের টাকা ছিনতাইয়ের বিষয়ে কোনো অভিযোগ পায়নি। টিকেট ও ঔষধ কাউন্টারের কাছে সিসি ক্যামেরা লাগানো আছে। ছিনতাই ও পকেটমারদের হাত থেকে রোগীদের নিরাপত্তায় প্রয়োজনে সিসি ক্যামেরা বাড়ানো হবে।’

ছিনতাই ও পকেটমার রোধে পূর্বের মতো অভিযান পরিচালনা করা হবে বলে জানান এ কর্মকর্তা।

এ সংক্রান্ত আগের পর্বের প্রতিবেদনগুলো দেখুন-

৪র্থ পর্ব- চাঁদপুর সরকারি হাসপাতালে বাড়ছে রোগী কমছে না সংকট

৩য় পর্ব- ওয়ার্ডে নৈশ প্রহরী নেই : নিরাপত্তা সংকটে চাঁদপুর সরকারি হাসপাতাল

২য় পর্ব- চাঁদপুর সরকারি হাসপাতালে আল্ট্রাসনোগ্রাম বন্ধ : নেই চক্ষু ডাক্তার

১ম পর্ব- চিকিৎসক সঙ্কট : চাঁদপুর সদর হাসপাতালের চিকিৎসায় পরিচ্ছন্নকর্মী

: আপডেট, বাংলাদেশ সময় ৩:৩০ পিএম, ৩০ অক্টোবর ২০১৬, রোববার
ডিএইচ

About The Author

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক
Share