Home / খেলাধুলা / হারের সঙ্গে এবার আইসিসি থেকে শাস্তি পাচ্ছেনও মাশরাফি

হারের সঙ্গে এবার আইসিসি থেকে শাস্তি পাচ্ছেনও মাশরাফি

ত্রিদেশীয় সিরিজের ফাইনালটা জিততে পারেননি বাংলাদেশ। এ নিয়ে আক্ষেপের অন্ত নেই বাংলাদেশ সমর্থকদের। সেই হতাশা হয়তো আরও বেড়ে যাবে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার শাস্তির খবর শুনলে। ফাইনালে আচরণবিধি লঙ্ঘনের দায়ে আর্থিক জরিমানাসহ একটি ডিমেরিট পয়েন্ট পেয়েছেন টাইগার দলপতি।

ধনুস্কা গুনাথিলাকা দ্রুত ফিরে যাওয়ার পর উইকেটে এসেছিলেন কুশল মেন্ডিস। মারকুটে ব্যাটিংয়ে বাংলাদেশি বোলারদের আছড়ে ফেলছিলেন বাউন্ডারির চারপাশে। দলীয় ষষ্ঠ ওভারে মেন্ডিসকে ফিরিয়ে মাশরাফি করেছিলেন বুনো উল্লাস। আর সেটাই হয়েছে কাল।

আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ‘ব্যাটসম্যান কুশল মেন্ডিসের প্রতি মাশরাফি যে আচরণ দেখিয়েছেন সেটা ক্রিকেটের মূল চেতনার সাথে কোনোভাবেই যায় না। বরং অমন আচরণ উগ্র আগ্রাসনকে সমর্থন জোগায়।’ তাই মাশরাফিকে ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা এবং নামের পাশে একটি ডিমেরিট পয়েন্ট যোগ করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

এই নিয়ে দুটি ডিমেরিট পয়েন্ট পেলেন মাশরাফি। শেষ ২০১৬ সালের অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে ডিমেরিট পয়েন্ট পেয়েছিলেন বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক।

মাশরাফির মতো আচরণবিধি ভঙ্গের কারণ দেখিয়ে আইসিসি জরিমানা করেছে লঙ্কান উদ্বোধনী ব্যাটসম্যান ধনুস্কা গুনাথিলাকাকেও। তামিম ইকবাল আউট হয়ে ফিরে যাওয়ার সময় তিনি উসকানিমূলক কিছু বলেছিলেন বাংলাদেশি উদ্বোধনী ব্যাটসম্যানকে। প্রতিক্রিয়ায় তামিম ড্রেসিংরুমে ফেরার পথে হঠাৎই ঘুরে দাঁড়ান।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ৮:০৩ পিএম, ২৮ জানুয়ারি ২০১৮, রোববার
ডিএইচ