Home / চাঁদপুর / চাঁদপুরে ভূয়া হারবাল ও ফার্মেসীকে অর্থদণ্ড
harbal

চাঁদপুরে ভূয়া হারবাল ও ফার্মেসীকে অর্থদণ্ড

চাঁদপুর শহরের বিভিন্ন হারবাল চিকিৎসা কেন্দ্র ও ফার্মেসী গুলোতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। মঙ্গলবার দুপুরে চাঁদপুর শহরের ষোলঘর ভেষজ ইউনানী চিকিৎসা কেন্দ্রে ও ষোলঘর মেসার্স মেডিসিন স্টোরকে ১০ হাজার করে মোট ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান মানিক। এ সময় উপস্থিত ছিলেন ঔষধ তত্ত্বাবধায়ক মৌসুমী আক্তার, পেশকার মো. জহিরুল ইসলাম সহ পুলিশ সদস্যবৃন্দ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান মানিক বলেন, ষোলঘর ভেষজ ইউনানী চিকিৎসা কেন্দ্রে দীর্ঘদিন যাবত যৌনরোগ সহ বিভিন্ন জটিল ও কঠিন রোগের চিকিৎসার নামে প্রতারণা, ভুয়া বিজ্ঞাপন প্রচার এবং ইউনানি ঔষধ বিক্রয়ের ড্রাগ লাইসেন্স নাথাকার অপরাধে ঔষধ আইন ১৯৪০ এর ১৮(সি) ধারায় ভেষজ ইউনানি চিকিৎসা কেন্দ্রের সত্ত্বাধিকারীঃ নূরুন্নবী চৌধুরী(৪৪) কে ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয় এবং ষোলঘর মেসার্স মেডিসিন স্টোর এর সত্ত্বাধিকারী হারুন আল রশিদকে সরকার অনুমোদন বিহীন ঔষধ ও মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয় করার অপরাধে ঔষধ আইন ১৯৪০ এর ১৮(এ) ধারায় ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

প্রতিবেদক:শরীফুল ইসলাম