উপজেলা সংবাদ

হামলা-ভাংচুর, সংঘর্ষের মধ্যে হাজীগঞ্জ কালচোঁ ইউনিয়ন বিএনপির সম্মেলন

হামলা-ভাংচুর ও সংঘর্ষের মধ্য দিয়ে হাজীগঞ্জ উপজেলার ৩নং কালচোঁ ইউনিয়ন ছিলাচোঁ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ইউনিয়ন বিএনপির উদ্যোগে আয়োজিত দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের শুরুতেই উপজেলা বিএনপির আহবায়ক ড. আলমগীর কবির পাটওয়ারী বক্তব্য রাখার সময় হঠাৎ বিশৃঙ্খল হয়ে উঠে মমিন সমর্থিত নেতাকর্মীরা। স্কুলের উত্তর পাশ থেকে কালভাটের উপর দেশীয় -অস্ত্র ও লাঠিসোটা নিয়ে মমিন গ্রুপের নেতাকর্মীরা হামলা করতে প্রস্তুত হয় এবং হট্টোগোল করে। এ পরিস্থিতিতে মঞ্চ থেকে শান্তভাবে কর্মসূচি বাস্তবায়নের অনুরোধ করেন মতিন সমর্থিত সম্মেলনে আসা নেতাকর্মীরা।

একপর্যায়ে মমিন সমর্থিতরা আক্রমন চালিয়ে চেয়ার, টেবিল মাইক, মসজিদের টয়লেট, পার্শ্ববর্তী বাড়ি-ঘর ভাংচুর করে। তাদের হামলার শিকার হয় প্রায় ১০ নেতাকর্মীসহ অনেকেই আহত। প্রাণ বাঁচাতে দূর থেকে যাওয়া নেতাকর্মীরা বিভিন্ন বাড়িতে আশ্রয় নেয়। হামলাকারীরা তাৎক্ষনিক ৫/৬টি গাড়ী ভাংচুর করে মাঠ দখলে নিয়ে যায় এবং মাইকে শ্লোগান দিতে থাকে ‘মতিন নয়, মমিন সমর্থনে আলোচনা অনুষ্ঠান চলবে।’

পরে এক থেকে দু’মিনিটের মধ্যেই পরিস্থিতি অন্যরূপ ধারন করে। পাল্টা আক্রমন চালায়। মতিন সমর্থিত নেতাকর্মীরা। তারাও লাঠিসোটা নিয়ে ধাওয়া করলে পালিয়ে যায় বিক্ষুব্দ মমিন সমর্থিতরা। আতঙ্ক ছড়িয়ে পড়ে পুরো এলাকায়। পুলিশের একটি পিকআপ ঘটনাস্থলে পৌছলে সম্মেলন সম্পন্ন করে মতিন সমর্থিতরা।

এদিকে হামলায় ছিলাচো গ্রামের নেয়ামত উল্যাহ মিজি বাড়ির মোঃ তাজুল ইসলাম নামের এক দিন মজুর গুরুতর আহত হয়। অলি উল্যাহর ছেলে মহিনসহ সাধারণ অনেকেই আহত হয়।

এ ব্যাপারে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ শাহ আলম এলএলবি চাঁদপুর টাইমসকে বলেন, ‘সম্মেলনে কোন নিষেধাজ্ঞা ছিল না। সম্মেলনে অনুমতি ছিল। উভয় পক্ষের হামলা ও ভাংচুরের ঘটনা শুনেছি। যদি কেউ মামলা দায়ের করে তাহলে সত্যতার আলোকে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

কালচোঁ ইউনিয়ন বিএনপির সম্মেলনে বক্তব্য রাখছেন হাজীগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক ড. আলমগীর কবির পাটোয়ারী।

দ্বি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে ৩নং কালচোঁ ইউনিয়ন বিএনপির আহবায়ক কিছলু চেয়ারম্যান সভাপতি, জামাল মেলেটারী সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির আহবায়ক ড. আলমগীর কবির পাটওয়ারী, যুগ্ম আহ্বায়ক মো. মনির হোসেন খান, মো. আমিনুল ইসলাম ভূইয়া, মো. আলমগীর মলিক, হাজী আফসার উদ্দিন মজুমদার প্রমুখ।

মেহেদী হাছান, হাজীগঞ্জ পৌর করেসপন্ডেন্ট ৎ

।। ০৯:৪০ পিএম, ২৬ নভেম্বর ২০১৫, বৃহস্পতিবার

ডিএইচ

Share