Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জ সাংবাদিক কল্যাণ সমিতির নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহণ
সাংবাদিক

হাজীগঞ্জ সাংবাদিক কল্যাণ সমিতির নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহণ

চাঁদপুরের হাজীগঞ্জে সাংবাদিক কল্যাণ সমিতির নব-গঠিত কমিটির (২০২৪-২৬) নেতৃবৃন্দ দায়িত্বভার গ্রহণ করেছেন। নির্বাচন পরিচালনা কমিটির প্রধান ও সমিতির প্রতিষ্ঠাতা জহিরুল ইসলাম লিটনের সভাপতিত্বে শনিবার (৩ আগস্ট) দুপুরে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে বিদায়ী সভাপতি কামরুজ্জামান টুটুল নবগঠিত কমিটির সভাপতি সাইফুল ইসলাম সিফাত ও সাধারণ সম্পাদক খন্দকার আরিফের হাতে দায়িত্বভার হস্তান্তর করেন।

এরপর সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভার শুরুতেই পবিত্র কোরআন মাজিদ থেকে তেলওয়াত করেন কাজী ইউনুস ও গীতা থেকে পাঠ করেন সুজন দাস। সভায় সারাদেশে কোটা সংস্কারের দাবীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে সারা দেশে সাংবাদিকদের উপর হামলা ও হত্যা এবং হাজীগঞ্জে সংবাদকর্মী মোহাম্মদ উল্যাহ্ বুলবুলকে মারধর ও দেশীয় অস্ত্রের আঘাতে গুরুতর জখমের নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

এছাড়াও এসব ঘটনায় তদন্তপূর্বক জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি এবং আগামি দিনে সংবাদকর্মীদের নিরাপত্তায় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর দৃষ্টি কামনা করা হয়। একই সময়ে নিহতদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন, তাদের আত্মার মাগফেরাত এবং আহতদের সুস্থতাসহ দেশ ও জাতীর শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত করেন, সমিতির সহ-সভাপতি কাজী মো. হারুন অর রশিদ।

এর আগে অনুষ্ঠিত সভায় সিনিয়র সহ-সভাপতি (অর্থ বিষয়ে অতিরিক্ত দায়িত্ব পালন) মোহাম্মদ হাবীব উল্যাহ্ সমিতির আয়-ব্যয়ের হিসাবসহ প্রয়োজনীয় কাগজপত্রাদি নবগঠিত কমিটির অর্থ বিষয়ক সম্পাদক জাহিদ হাসানের কাছে হস্তান্তর করেন। এরপর সভাপতি সাইফুল ইসলাম সিফাতের সভাপতিত্বে সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় সমিতির এজেন্ডা অনুযায়ী আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

একই সময়ে ২০২৪-২৬ সেশনের জন্য গঠিত তিনটি উপ-কমিটির দায়িত্ব পালনের আহবান জানানো হয়। কমিটিগুলো হল, অর্থ বিষয়ক অডিট কমিটি, নতুন সদস্য অর্ন্তভূক্তকরণ যাচাই-বাছাই কমিটি, ভ্রমন ও বিনোদন কমিটি। এর মধ্যে তিন সদস্য বিশিষ্ট অর্থ বিষয়ক অডিট কমিটির আহবায়ক হলেন, অধ্যাপক এস.এম চিশতী, সদস্য কাজী মো. হারুন অর রশিদ ও মোহাম্মদ হাবীব উল্যাহ।

তিন সদস্য বিশিষ্ট নতুন সদস্য অর্ন্তভূক্তকরণ যাচাই-বাছাই কমিটির আহবায়ক হলেন, এ.এস.এম কামরুজ্জামান টুটুল, সদস্য মো. মেহেদী হাসান ও মো. জাহিদ হাসান। তিন সদস্য বিশিষ্ট ভ্রমন ও বিনোদন কমিটির আহবায়ক হলেন, মোহাম্মদ সাইফুল ইসলাম, সদস্য পাপ্পু মাহমুদ ও রোটা. জাহাঙ্গীর হোসেন।

একই সময়ে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে সংবাদ সংগ্রহকালীন সময়ে বা দায়িত্ব পালনকালে সংবাদকর্মীদের নিরাপত্তাসহ যে কোনো সহযোগিতার লক্ষ্যে একটি আহবায়ক কমিটি গঠন করা হয়। পদাধিকার বলে কমিটির আহবায়ক সাইফুল ইসলাম সিফাত, সদস্য সচিব খন্দকার আরিফ, সদস্য কামরুজ্জামান টুটুল, মোহাম্মদ হাবীব উল্যাহ্ ও রিয়াজ শাওনকে দায়িত্ব পালনের আহবান জানানো হয়।

এসময় সমিতির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জয়, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম নয়ন, সাংগঠনিক সম্পাদক পাপ্পু মাহমুদ, প্রচার সম্পাদক এম.আলী মুজিব, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো. জহির হোসেন, কার্যকরি সদস্য মো. হাবিবুর রহমান, অধ্যাপক এস.এম চিশতী, খালেকুজ্জামান শামীম, কাজী মোরশেদ আলম, মোহাম্মদ সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।

এছাড়াও সমিতির সদস্য শাখাওয়াত হোসেন শামীম, অমর দাস, কাজী ইউনুস, মজিবুর রহমান রনি, হুমায়ুন কবির, মোহাম্মদ উল্যাহ বুলবুল, মোশারফ হোসেন, নুর মোহাম্মদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

নিজস্ব প্রতিবেদক, ৩ আগস্ট ২০২৪