Home / শীর্ষ সংবাদ / হাজীগঞ্জ রামগঞ্জ সড়কে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীসহ বাস পুকুরে
রামগঞ্জ

হাজীগঞ্জ রামগঞ্জ সড়কে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীসহ বাস পুকুরে

চাঁদপুরের হাজীগঞ্জ রামগঞ্জ আঞ্চলিক সড়কে ঢাকাগামী আল আরাফাহ পরিবহন বাস নিয়ন্ত্রণ হারিয়ে প্রায় ৩০ জন যাত্রী নিয়ে পুকুরের পানিতে ডুবে যায়। এতে ২৫ জন যাত্রী আহত হবার খবর পাওয়া গেলেও কোন নিহতের খবর পাওয়া যায়নি।

২৮ মে মঙ্গলবার বেলা ১২ টার দিকে হাজীগঞ্জ রামগঞ্জ সড়কের ফরিদগঞ্জ উপজেলার গুপ্টি পূর্ব ইউনিয়নের ফকির বাজার বুড়ির বাড়ীর পুকুরে এ দূর্ঘটনাটি ঘটেছে। খবর পেয়ে হাজীগঞ্জ ও রামগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা এবং পরবর্তীতে চাঁদপুর থেকে ডুবুরির দল এসে স্থানীয়দের সহযোগিতায় ডুবে যাওয়া বাসটি উদ্ধার করে। হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাফস শীল, হাজীগঞ্জ ফরিদগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার পংকজ কুমার দেসহ প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।  

জানাযায় মঙ্গলবার ঢাকা থেকে ছেড়ে আসা আল আরাফাহ বাস ঢাকা মেট্রো-ব ১৫২০৯৭ গাড়ীটি ফকির বাজারের দক্ষিণে আসলে নিয়ন্ত্রণ হারিয়ে বুড়ির বাড়ীর পুকুরে পড়ে যায়। তাৎক্ষণিক বাসের ডানদিক দেবে গেলে বাম পাশ দিয়ে কিছু যাত্রী তড়িঘড়ি করে বের হয়। আবার ডান দিকের কয়কজন যাত্রী গ্রাস ভেঙে পানিতে সাতার কেটে পাড়ে আসে। গুরুতর ভাবে আহত কয়েকজন যাত্রীকে স্থানীয়রা উদ্ধার করে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য পাঠানো হয়। এসময় অনেক যাত্রীর মোবাইল ফোন, মানিব্যাগসহ মালামাল তছরুপ হয়েছে বলে অভিযোগ পাওয়া যায়। 

বাসের যাত্রীদের সাথে কথা বললে তারা বলেন, বাসটি খুব গতিতে চলমান থাকায় এ ভাঙ্গা স্থানে এনে ড্রাইভার নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে এ দূর্ঘটনা ঘটেছে। তাছাড়া সড়কটি পুরাই খারাপ অবস্থা হয়ে পড়েছে। 

স্থানীয় ইউপি সদস্য তুুহিন বেপারী, আল আমিন মেম্বার, ইউসুফ মিয়া বলেন, হাজীগঞ্জ রামগঞ্জ সড়কের চাঁদপুর অংশের সংস্কার না হওয়ায় দিন দিন ভয়াবহ রূপ ধারন করেছে। বিশেষ করে ফকির বাজারের দক্ষিণ পাশে এ বুড়ির বাড়ীর পুকুরের পশ্চিম পাশ সড়কটি প্রায় এক হাত তলিয়ে গেছে। যে কারনে এখানে প্রতিনিহিত ছোট বড় যানবাহন দূর্ঘটনার কবলে পড়ছে। তাই আমরা স্থানীয়রা চাঁদপুর সড়ক ও জনপদ বিভাগের সু-দৃষ্টি কামনা করছি যেন দ্রুত সময়ে অন্তত এ স্থানটি সংস্কারের উদ্যোগ গ্রহন করে।

হাজীগঞ্জ উপজেলা নির্বাহি কর্মকর্তা তাফস শীল চাঁদপুর টাইমসকে বলেন, আমি খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যাই এবং আহত যাত্রীদের খোঁজ নেই। গাড়ীটি উদ্ধার করা হয়েছে এবং সড়ক ও জনপদ বিভাগের সাথে কথা বলে এ স্থানটির সংস্কারের প্রয়জনিয়তা তুলে ধরেছি।

এ বিষয়ে চাঁদপুর সড়ক ও জনপদ বিভাগ হাজীগঞ্জ সার্কেলের এসও হানিফ বলেন, সড়কটি ইতিমধ্যে টেন্ডার পক্রিয়া শেষ হয়ে ওয়ার্ক পারমিট পেয়েছে। চলতি মাসে কাজ শুরু হচ্ছে। তার পরেও দুর্ঘটনার স্থানে সাময়িক চলাচলের লক্ষ্যে সংস্কার কাজ করে দেওয়া হবে।

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়,২৮ মে ২০২৪