Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / সাফল্যের ধারাবাহিকতায় চাঁদপুর জেলার শীর্ষে হাজীগঞ্জ মডেল কলেজ

সাফল্যের ধারাবাহিকতায় চাঁদপুর জেলার শীর্ষে হাজীগঞ্জ মডেল কলেজ

সাফল্যের ধারাবাহিকতায় কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে হাজীগঞ্জ মডেল কলেজ চাঁদপুর জেলার শীর্ষে অবস্থান রয়েছে। বৃহস্পতিবার (১৮ আগস্ট) এইচএসসি ও সমমানের পীক্ষার ফলাফল প্রকাশিত হয়।

প্রাপ্ত ফলাফলে হাজীগঞ্জ মডেল কলেজ থেকে ৯১.৩৭% পরীক্ষার্থী কৃতিত্বের সাথে সফলতা অর্জন করে। যার মধ্যে জিপিএ -৫ পেয়েছে ৬১ জন শিক্ষার্থী। সামগ্রিক ফলাফলে এখন পর্যন্ত পাওয়া খবরে হাজীগঞ্জ মডেল কলেজ উপজেলায় এবং জেলায় প্রথম স্থানে রয়েছে।

সাধারণ শাখা এবং কারিগরি শাখা মিলিয়ে ১ হাজার ৩শ’৭৭জন পরীক্ষার্থী এবারের পরীক্ষায় অংশ নেয় । তার মধ্যে ১ হাজার ২শ’ ৭৮জন পাস করে। পাশের হার ৯১.৯০%।

হাজীগঞ্জ মডেল কলেজের প্রাপ্ত ফলাফলে বিজ্ঞান শাখায় ৪শ’ ৯৫ জন অংশগ্রহণ করে ৪৪৯ জন পাস। পাসের হার ৯০.৭১%% । এদের মধ্যে ৪৯ জন এ প্লাস লাভ করে ।

ব্যবসায় শিক্ষা শাখায় ৫শ’৪৭জন অংশগ্রহণ করে ৫শ’৩জন পাস করে। পাসের হার ৯১.৯৬% । এদের মধ্যে ৭জন এ প্লাস লাভ করে।

মানবিক শাখায় ১শ’৫৪ জন অংশগ্রহণ করে ১শ’৪৭ জন পাসর্ করে। পাসের হার ৯৫.৪৫% । এদের মধ্যে ৫ জন এপ্লাস ।

কারিগরি শাখায় ১শ’৮১ জন অংশগ্রহণ করে ১শ’৭৯ জন কৃতকার্য হয়। পাসের হার ৯৮.৯০% । এদের মধ্যে এদের মধ্যে ১ শ ’৭ জন এ প্লাস ।

অধ্যক্ষ ড. মো. আলমগীর কবির পাটোয়ারীর ফলাফল সম্পর্কে বলেন, ‘পরীক্ষার হলে সুষ্ঠূ পরিবেশের অভাব এবং ব্যাপক প্রতিবন্ধকতার মধ্যেও যারা ভালো ফলাফল অর্জন করেছে তাদেরকে অভিনন্দন জানাচ্ছি এবং যারা ভালো করতে পারেনি তাদের জন্য দু:খ প্রকাশ করছি। আমি বিশ্বাস করি, পরীক্ষার অনুকূল পরিবেশ পেলে তারা আরো ভালো ফলাফল করতো এবং আমার প্রতিষ্ঠান শতভাগ সফলতা অর্জন করতে পারতো।’

হাজীগঞ্জ মডেল শিক্ষার্থীদের সংবাদ সম্মেলনের নিউজ লিংক- ‘দেখি তোমরা কিভাবে ডাক্তার-ইঞ্জিনিয়ার হও’

সাফল্যের ধারাবাহিকতায় চাঁদপুর জেলার শীর্ষে হাজীগঞ্জ মডেল কলেজ

About The Author

প্রতিবেদক- জহিরুল ইসলাম জয়, হাজীগঞ্জ

Leave a Reply