Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ মডেল কলেজে বঙ্গবন্ধুর জন্ম দিবসে আলোচনাসভা
হাজীগঞ্জ মডেল কলেজে বঙ্গবন্ধুর জন্ম দিবসে আলোচনাসভা

হাজীগঞ্জ মডেল কলেজে বঙ্গবন্ধুর জন্ম দিবসে আলোচনাসভা

চাঁদপুরের হাজীগঞ্জ মডেল কলেজে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৯৭তম জন্ম দিবস ও জাতীয় শিশু দিবসে বৃহস্পতিবার সকালে কলেজ অডিটরিয়ামে আলোচনা, বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর নির্মিত আলোক চিত্র প্রদর্শন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কলেজের সহকারী অধ্যাপক শাহ জামাল তালুকদারের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মুর্শেদুল ইসলাম বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম দিনকে জাতীয়ভাবে শিশু দিবস বিসেবে পালন একটি বলিষ্ঠ পদক্ষেপ। এই দিনে বঙ্গবন্ধুকে আদর্শ, জীবন ও কর্ম নিয়ে যেমনি আলোচনা হবে তেমনি আজকের দিনে শিশুদের অধিকার কিভাবে প্রতিষ্ঠা এবং সুরক্ষা করা যায় তাও আলোচিত হবে। তাই যেকোন পরিস্থিতিতে আমাদের সবাইকে শিশুদের প্রতি আন্তরিকতার সাথে মানবিক হতে হবে। কোনোভাবেই যাতে শিশুদের অধিকার ক্ষুন্ন না হয় সেদিকে সবার খেয়াল রাখতে হবে।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, হাজীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ওলিউজ্জামান, শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন ফাতেমা আক্তার (রাষ্ট্রবিজ্ঞান), ফারুক আহম্মেদ (পরিসংখ্যান), মোক্তার আহম্মেদ (ইসলামের ইতিহাস), সুভাষ চন্দ্র আইচ (কৃষিশিক্ষা), আলী আকবর (সমাজকর্ম) এবং জাহিদ হাসান (হিসাববিজ্ঞান)। প্রত্যেকেই তাদের বক্তেব্যে বঙ্গবন্ধুর শৈশব জীবন, তাঁর রাজনৈতিক আদর্শ ও বর্তমান প্রেক্ষাপটে শিশুদের অধিকার বিষয়ে আলোচনা করেন।
অনুষ্ঠানের ২য় পর্বে কলেজের আই টি বিভাগের ব্যবস্থপনায় মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জীবন ও কর্ম নিয়ে নির্মিত আলোক চিত্র প্রদর্শন করা হয়। এর পর কলেজ শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে নাচ ও গান পরিবেশিত হয়।
প্রভাষক মো. জাহিদ হাসান ও মো. মহসিনের দ্বৈত উপস্থাপনায় আয়োজিত এ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পরিমল চন্দ্র সাহা, মোশারফ হোসেন, মল্লিকা রাণী পাল, একিউএম বদরুদ্দৌজা, হাফিজুল্লাহ, হারুন-অর-রশিদ, বেনজির আহম্মেদ, রাশেদ গাজী, মজিবুর রহমানসহ কলেজের সকল শিক্ষকমণ্ডলী।

: আপডেট ১০:৩০ পিএম, ১৭ মার্চ ২০১৬, বৃহস্পতিবার

ডিএইচ