Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জ বড়কূলে মাও. ওয়ায়েস আল-করনী রহ. স্বরণে দোয়া মাহফিল
Waes koroni

হাজীগঞ্জ বড়কূলে মাও. ওয়ায়েস আল-করনী রহ. স্বরণে দোয়া মাহফিল

চাঁদপুরের হাজীগঞ্জ বাকিলা মাদ্রাসার সাবেক উপাধ্যক্ষ ও বড়কূল গ্রামের আলহাজ্ব মাও. ওয়ায়েস আল করনী (রাহঃ) স্মরণে ইছালে ছাওয়াব ও দোয়া মাহফিল শনিবার (৩০ ডিসেম্বর) তাঁর নিজ বাাড়িতে অনুষ্ঠিত হয়।

মরহুম আল্লামা ওয়েস আল-করনী কল্যাণ ট্রাস্টের উদ্যোগে আয়োজিত মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাজীগঞ্জ আহমদীয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাও. ড. মো. হেফজুর রহমান।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন চাঁদপুর ইসলামপুর গাছতলা দরবারের পীর আলহাজ্ব মাও. খাজা মো. ওলিউল্যাহ। দিনব্যাপি কর্মসূচির মধ্যে মরহুমের কবর জিয়ারত, তাঁর ভক্ত ও খরিব দুঃখীদের জন্যে তাবারুকের আয়োজন করা হয়।

মরহুমের বড় ছেলে আলহাজ্ব মাও. মো. ইয়াছিন পাটওয়ারীরর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দৈনিক চাঁদপুর জমিনের প্রকাশক ও সম্পাদক রোটারিয়ান রোকনুজ্জামান রোকন, বড়কূল পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান মো. কবির হোসেন, বাকিলা মাদ্রাসার অধ্যক্ষ মাও. মো ওমর ফারুক, সালেহাবাদ ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাও. সগীর হোসাইন, নেছারাবাদ সালেহিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাও. নাজিম উদ্দিন, সুহিলপুর ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মো. সিফাযেত উল্যাহ, কামতা ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাও. মো. মাছুম বিল্লাহ মজুমদার, বেলচোঁ ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাও. মো. মিজানুর রহমান, কচুয়া আশ্রাফপুর ফাজিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ আলহাজ্জ মাও. মোহাম্মদ আলী, বড়কূল ইউপির সাবেক চেয়ারম্যান মাও. আবু জাফর ছিদ্দিকী, বড়কূল আল-আমিন হাফেজিয়া মাদ্রাসার প্রধান শিক্ষক হাফেজ মাও. মোজাম্মেল হক, দৈনিক চাঁদপুর জমিনের ভারপ্রাপ্ত সম্পাদক মাসুদ আলম, সাপ্তাহিক চাঁদপুর কাগজের প্রকাশক ও সম্পাদক মুনাওয়ার কানন।

মরহুমের ছোট ছেলে মাও. মোস্তাফিজুর রহমান পাটওয়ারীর পরিচালনায় কোরান তেলওয়াত করেন হাফেজ নাজমুল ও হাফেজ মেহেদী হাসান। ইসলামী সঙ্গিত পরিবেশন করেন সুলতান মাহমুদ ও আহছান হাবীব।

প্রসঙ্গত, বাকিলা সিনিয়র মাদ্রাসার সাবেক উপাধ্যক্ষ ও হাজীগঞ্জ বড়কুল পাটোয়ারী বাড়ির বিশিষ্ট আলেম আলহাজ্ব মাওলানা মো. ওয়ায়েস আল-করনী গত ১০ জুলাই দুপুর ১টা ৩০ মিনিটে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন। তিনি স্ত্রী ৪ ছেলে ৪ মেয়েসহ বহু গুনগ্রাহী রেখে যান।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সময় ০৯:০০ পিএম, ৩০ ডিসেম্বর ২০১৭, শনিবার
ডিএইচ