হাজীগঞ্জ বড়কূলে সরকারি রাস্তায় চলাচলে বাঁধা, এলাকাবাসীর মানববন্ধন

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার ৬ নং বড়কুল পূর্ব ইউনিয়নের ১ নং ওয়ার্ডের নোয়াদ্দা গ্রামের বাসীন্দারা মানববন্ধন করেছে।

বুধবার সকালে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের কার্যালয়ের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে এলাকাবাসী জেলা প্রশাসক কামরুল হাসানের সাথে সৌজন্য স্বাক্ষাত করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার ৬ নং বড়কুল পূর্ব ইউনিয়নের ১ নং ওয়ার্ডের নোয়াদ্দা গ্রামের ২৪২ নং রায়চোঁ মৌজার সাবেক ১৫৫ হাল-২৭ নং দাগে রাস্তা ব্যতিত সরকারী ভূমিতে বাড়ি নির্মান করে শ্রমিকলীগ নেতা গাজী নুর মোহাম্মদ অবস্থান করতেছে। ঐ মোজার সাবেক ১৬৯ হাল ২৫৫ নং দাগে ভূমি খরিদ না করে সরকারী ও জনসাধারণের চলাচলের রাস্তা লিজ নিয়েছে বলে দাবি করে সরকারী রাস্তা বেড়া দিয়ে এলাকার জনসাধারণকে চলাচলে বিঘ্ন সৃষ্টি করছে।

এছাড়া একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। ২০২১-২০২২ অর্থ বছরে নোয়াদ্দা মানিক মিয়ার বাড়ী হইতে পলিটেকনিকেল কলেজ পর্যন্ত রাস্তা নির্মানে ১ লক্ষ ২৫ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়। সরকার রাস্তা করে দেন জনসাধারণকে চলাচলের জন্য। আর সেই রাস্তায় চলাচল করলে একের পর এক মিথ্যা সাজানো মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। গাজী নুর মোহাম্মদ ও তার ছেলে ফয়সালের কাছে প্রায় ৩০টি অসহায়, দিনমজুর, নৌকার মাঝি পরিবার জিম্মি। সুষ্ঠু তদন্তের মাধ্যমে সরকারী রাস্তা চলাচলে উপযোগী করে দেয়ার জন্য প্রশাসনের সহযোগিতা কামনা করেন বক্তারা।

মানববন্ধনে এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন ৬ নং বড়কুল পূর্ব ইউনিয়নের (১,২,৩) ওয়ার্ডের মেম্বার কুলসুমা, মোঃ মানিক মিয়া।

এসময় আলী আক্কাস, শাহ জামাল, মোঃ আলী, দেলওয়ার, যুবদাস, অম্বিদাস, শিপন, হাবিব হুজুর, মানিক হুজুর, আক্তার হোসেন, মোস্তফা মিয়া, আবু কোম্পানীসহ অন্যান্য এলাবাসীরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: মাজহারুল ইসলাম অনিক, ২৭ সেপ্টেম্বর ২০২৩

Share