Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জ ডিগ্রি কলেজ শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান ভূষিত
কলেজ

হাজীগঞ্জ ডিগ্রি কলেজ শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান ভূষিত

জাতীয় শিক্ষা সপ্তাহ- ২০২৪ এ হাজীগঞ্জ ডিগ্রি কলেজ শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ও শেষ্ঠ প্রতিষ্ঠান প্রধানের পুরস্কার ও ক্রেষ্ট গ্রহণ করেন অধ্যক্ষ মোঃ মাসুদ আহাম্মদ।

বৃহস্পতিবার (৪ জুলাই ) বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তনে মতবিনিময় সভায় তিনি শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হাজীগঞ্জ ডিগ্রি কলেজ ও শেষ্ঠ প্রতিষ্ঠান প্রধানের পুরস্কার গ্রহণ করেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ কে এম জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার তাপস শীল ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার প্রান কৃষ্ণ দেবনাথ।

অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার তাপস শীল অধ্যক্ষ মোঃ মাসুদ আহাম্মদ এর হাতে সম্মাননা স্মারক ও সনদপত্র তুলে দেন।

এছাড়াও উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (কলেজ) এর সম্মাননা স্মারক ও কৃতিত্বের সনদ পেয়েছেন অত্র কলেজের উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক তৌহিদা আক্তার ও শ্রেষ্ঠ শিক্ষার্থী হিসেবে পুরষ্কার গ্রহণ করে দ্বাদশ শ্রেণি (বিজ্ঞান) শিক্ষার্থী ফারিয়া আক্তার লাবণ্য।

এ সময় আরও উপস্থিত ছিলেন বেলচোঁ করিমাবাদ ফাজিল ডিগ্রি মাদ্রাসার অধ্যক্ষ মিজানুর রহমান আশ্রাফী, উপজেলার শেষ্ঠ প্রধান শিক্ষক আমিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিপক চন্দ্র দাসসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান গন।

মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে শিক্ষার মানোন্নয়নে শিক্ষা প্রধানদের সাথে মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

উল্লেখ্য,জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ সালের উপলক্ষে হাজীগঞ্জ ডিগ্রি কলেজের ফলাফল, শিক্ষকদের যোগ্যতা,অবকাঠামোগত সুবিধা, প্রশাসনিক ও আর্থিক শৃঙ্খলা, আইসিটি দক্ষতা, পঠন-পাঠনে নিয়মানুবর্তিতা প্রভৃতি বিবেচনায় হাজীগঞ্জ ডিগ্রি কলেজকে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ও এ কলেজের অধ্যক্ষকে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত করা হয়।

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়,৬ জুলাই ২০২৪