Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ ডিগ্রি কলেজে শিক্ষার্থীদের অভিভাবক সমাবেশ
কলেজে

হাজীগঞ্জ ডিগ্রি কলেজে শিক্ষার্থীদের অভিভাবক সমাবেশ

চাঁদপুর জেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান হাজীগঞ্জ ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির নতুন শিক্ষাবর্ষ শিক্ষার্থীদের অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হাজীগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো: মাসুদ আহাম্মদ।

অভিভাবক সমাবেশ অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে কলেজের অধ্যক্ষ মো: মাসুদ আহাম্মদ অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনারা জন্মদাতা পিতা-মাতা, আপনাদের গুরু দায়িত্ব আপনার সন্তান ঠিকমতো কলেজে আসলো কিনা, সঠিক সময় কলেজ থেকে বাড়ি ফিরল কিনা এবং সন্ধ্যার পূর্বে বাসায় ফিরে কিনা। লেখাপড়া করে না কোথাও বাজে আড্ডা দেয় সেদিকে লক্ষ্য রাখা।

এছাড়াও সঠিক সময়ে লেখাপড়ার দিক মনোযোগী কিনা। সেদিকে লক্ষ্য রাখা এবং আমাদেরকে এ বিষয়গুলো জানিয়ে দেওয়া। আমরা যারা শিক্ষা গুরু, আমাদের দায়িত্ব আপনার সন্তানকে আমাদের নিজের সন্তানের চোখে দেখে তাদের ভবিষ্যৎ গড়ার জন্য যা প্রয়োজন ঠিক তেমনি গঠন করে তোলা। আমাদের লক্ষ্য ছাত্রছাত্রীকে পরীক্ষায় ভালো ফলাফল অর্জনের জন্য যুগোপযোগী করে গড়ে তোলা। আমাদের পাশাপাশি আপনারাও সচেতন হয়ে ছাত্র-ছাত্রী প্রতি নজর রাখতে হবে তাহলে ছাত্র-ছাত্রীরা ভালো ফলাফল অর্জন করতে পারবে।

২১ নভেম্বর মঙ্গলবার সকাল দশটায় কলেজ হল মিলনে তনে হাজীগঞ্জ ডিগ্রি কলেজের অভিভাবক সমাবেশ অনুষ্ঠান ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়। অভিভাবক সমাবেশে বক্তব্য রাখেন গভর্নিং বডি’র সম্মানিত সদস্য বীর মুক্তিযোদ্ধা ফরহাদ হোসেন, মো: মুজিবুর রহমান তালুকদার, মোহাম্মদ শামছুজ্জামান মুন্সীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এ সময় অন্যন্যের মাঝে শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ মোহাম্মদ আনোয়ার উল্যা, নাজমা আক্তার, মোহাম্মদ মাকছুদুর রহমান, মো: বেলাল হোসেন, শ্রীকৃষ্ণ দে, বিলকিস আরা বেগম, প্রদীপ কুমার দাস, বিকাশ চক্রবর্তী। অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান, তৌদিহা আক্তার।

অনুষ্ঠানে সম্মানিত অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন আব্দুল্লাহ আল-মেহমুদ, আবুল কালাম আজাদ, সৈয়দ নূর হোসেন, মো. হাবিবুর রহমান, মো. কামাল হোসেন, শাহ পরান। অভিভাবকরা তারা তাদের বক্তব্যের মধ্যে বলেন, আমরা চাঁদপুর জেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান হাজীগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ সহ শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টার বিষয়টি পূর্ব থেকেই জেনে এসেছি। তাই আমরা আমাদের সঠিক সিদ্ধান্ত ও বুদ্ধিমত্তা প্রয়োগ করে এই প্রতিষ্ঠানে ছেলে-মেয়েদেরকে ভর্তি করিয়েছি।

তারা আরো বলেন, জানি এ প্রতিষ্ঠান থেকে ভালো ফলাফল অর্জন করা সম্ভব। আমরা আপনাদের দিকনির্দেশনা মূলক বক্তব্যে অনুপ্রাণিত হয়েছি। আপনাদের পাশাপাশি আমরা আমাদের সন্তানদের ভবিষ্যৎ গঠনের লক্ষ্যে যে দিক নির্দেশনামূলক বক্তব্য দিয়েছেন সেগুলা অক্ষরে অক্ষরে পালন করতে চেষ্টা করব এবং আমরা এর সুফল সারা জীবন ভোগ করতে পারব। আর আমাদের সন্তানরা যদি সঠিক পথে না থাকে তাহলে এর কুফল আমাদের ভোগ করতে হবে।

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়, ২১ নভেম্বর ২০২৩