Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / হাজীগঞ্জ ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদের ক্ষমতা পেলেন দুই ভাইস চেয়ারম্যান
উপজেলা
হাজীগঞ্জ উপজেলার অস্থায়ী চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ ও ফরিদগঞ্জ উপজেলার চেয়ারম্যান মো. তছলিম আহাম্মদ

হাজীগঞ্জ ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদের ক্ষমতা পেলেন দুই ভাইস চেয়ারম্যান

চাঁদপুরের হাজীগঞ্জ ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদের দুই ভাইস চেয়ারম্যান এখন থেকে চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন।

জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশী হিসেবে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা পরিষদ থেকে মোহাম্মদ জাহিদুল ইসলাম রোমান এবং হাজীগঞ্জ উপজেলা পরিষদের গাজী মাঈনুদ্দিন চেয়ারম্যান পদ থেকে সম্প্রতি জেলা প্রশাসকের নিকট পদত্যাগপত্র জমা দিয়েছেন।

যার ফলে দুই উপজেলার চেয়ারম্যান পদ শূন্য হওয়ায় প্যানেল চেয়ারম্যান-১ এর দায়িত্বে থাকা দুজনকে ক্ষমতা দেওয়া হয়।

মঙ্গলবার (২১ নভেম্বর) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপজেলা শাখা-১ এর উপসচিব ড. মাসুরা বেগম স্বাক্ষরিত এই সংক্রান্ত চিঠি ও প্রজ্ঞাপন জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট দপ্তরে এসে পৌঁছায়।

গত ১৯ নভেম্বর (রবিবার) স্থানীয় সরকার বিভাগ থেকে চিঠি ও প্রজ্ঞাপন আসে ফরিদগঞ্জ উপজেলা পরিষদে। বিষয়টি নিশ্চিত করেন উপজেলা পরিষদের বর্তমান ক্ষমতাপ্রাপ্ত প্যানেল চেয়ারম্যান-১ মো. তছলিম আহাম্মদ।

অপরদিকে আজ মঙ্গলবার স্থানীয় সরকার বিভাগ থেকে চিঠি ও প্রজ্ঞাপন আসে হাজীগঞ্জ উপজেলা পরিষদে। এই বিষয়ে তথ্য নিশ্চিত করেন প্যানেল চেয়ারম্যান-১ গোলাম ফারুক মুরাদ।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপজেলা শাখা-১ এর চিঠিতে উল্লেখ করা হয়- এই দুই উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বেচ্ছায় পদত্যাগ করায় পরিষদের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য বিধিমালা অনুযায়ী নতুন চেয়ারম্যান কার্যভার গ্রহণ করার আগ পর্যন্ত প্যানেল চেয়ারম্যান-১ উপজেলা পরিষদের অস্থায়ী চেয়ারম্যানের দায়িত্বসহ আর্থিক ক্ষমতা নির্দেশক্রমে প্রদান করা হলো।

এদিকে উপসচিব ড. মাসুরা বেগম স্বাক্ষরিত পৃথক স্মারকের দুটি প্রজ্ঞাপনে এই দুই উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ শূন্য করা হয়।

স্টাফ করেসপন্ডেট, ২২ নভেম্বর ২০২৩