হাজীগঞ্জে ৫ম শ্রেণীর ছাত্রীর গোপনে বিয়ে, এলাকায় তোলপাড় 

চাঁদপুরের হাজীগঞ্জে ৫ম শ্রেণীর এক মেধাবী ছাত্রীর গোপনে বিয়ে হওয়ার খবর পাওয়া যায়। এ খবরে এলাকায় ব্যাপক আলোচনা সমালোচনার ঝড় উঠেছে।

ঘটনাটি গত ২৪ জুলাই সোমবার উপজেলার ৭নং বড়কূল পশ্চিম ইউনিয়নের সাদ্রা মিজি বাড়ীতে ঘটেছে। ঐ বাড়ির প্রবাসী শাহজালালের মেয়ে প্রতাপপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্রী রোল ৪।

জানা যায়, শাহরাস্তি উপজেলার ইছাপুরা মুড়াগা হাজী বাড়ীর মহিবুল ইসলামের সাথে এ মেধাবী ৫ম শ্রেণীর ছাত্রীর বিয়ে হয়।

বৃহস্পতিবার সরেজমিনে প্রতাপপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাশেদুজ্জামান ও সহকারী শিক্ষিকা হাসিনা আক্তার ছাত্রীর বাড়ীতে গিয়ে বিয়ের খবর নিশ্চিত করেন।

প্রতাপপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাশেদুজ্জামান বলেন, আমাদের ৫ম শ্রেণীর এই মেধাবী ছাত্রী গত কয়েকদিন বিদ্যালয়ে অনুপস্থিত। বাড়িতে এসে জানতে পারি মেয়েটির সাথে তার মৃত বড় বোনের জামাইযের সাথে বিয়ে হয়। আমি উপজেলা শিক্ষা অফিসারকে বিষয়টি অবহিত করেছি।

এ বিষয়ে মেধাবী ছাত্রীর মা শিল্পী বেগম বলেন, আমার বড় মেয়ে কিছুদিন আগে হাজীগঞ্জ একটি প্রাইভেট হাসপাতালে সিজারের সময় মৃত্যু হয়। সেই ঘরের রেখে যাওয়া শিশু কন্যার লালনপালনের জন্য আমার ২য় মেয়েকে প্রথম মেয়ের জামাই মহিবুল ইসলামের সাথে বিয়ের পাকাপাকি করে রেখেছি।

এদিকে এ খবর সাদ্রা এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। বড় বোনের জামাইয়ের সাথে এতো ছোট একটা মেয়ের বিয়ে দেওয়া ঠিক হয়নি বলে সচেতনমহলের অভিযোগ। 

হাজীগঞ্জ থানার ওসি আব্দুর রশিদ বলেন, প্রতাপপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর যে ছাত্রীর বিয়ে হয়েছে তা যদি বিদ্যালয়ের শিক্ষকরা নিশ্চিত করে অবহিত করেন, তাহলে আমি আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়,২৭ জুলাই ২০২৩

Share