Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে ২৯টি গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবি হস্তান্তর
গৃহহীন

হাজীগঞ্জে ২৯টি গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবি হস্তান্তর

চাঁদপুরের হাজীগঞ্জে ৩য় পর্যায়ে আরো ২৯ টি গৃহহীন পরিবারের মাঝে নতুন পাকা ঘরের চাবি হস্তান্তর করেন উপজেলা প্রশাসন।

সারাদেশে একযোগে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ‘ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য জমি ও গৃহ প্রদান’ কার্যক্রমের আওতায় আরও ২৬ হাজার ২২৯টি ঘর দেয়া হয়। বৃহস্পতিবার ২১ জুলাই প্রধানমন্ত্রী এসব ঘর হস্তান্তর উদ্বোধন ঘোষণা করেন। হাজীগঞ্জ উপজেলায় নতুন করে এবার গৃহহীন ২৯ পরিবার পেলেন জমি ও নতুন বসতঘর।

বৃহস্পতিবার উপজেলা মিলনায়তনে প্রজেক্টরের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘর হস্তান্তর অনুষ্ঠান উপভোগ করেন নেতৃবৃন্দ। তারপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মেজর অবসরপ্রাপ্ত রফিকুল ইসলাম বীরউত্তম এমপির পক্ষ থেকে হাজীগঞ্জ উপজেলার ২৯ পরিবারের মাঝে নতুন ঘরের চাবি তুলে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মো. মাঈনুদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুল ইসলাম তানজীর, বীর মুক্তিযোদ্ধা আবু তাহের ও জেলা আওয়ামীলীগের কোষাধক্ষ আহসান হাবীব অরুণ।

হাজীগঞ্জ উপজেলা সহকারী ভূমি কর্মকর্তা কার্যালয় সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর উপহার পেলেন বানিয়চোঁ গ্রামের ইউসুফ, তারাপাল্লা গ্রামের সাদেক হোসেন, মাড়কি গ্রামের রুনা আক্তার, সিহিরচোঁ গ্রামের আরিফ হোসেন ও জয়নাল, নওহাটা গ্রামের আবদুল জাব্বার ও কামাল হোসেন, বাজনাখাল চাঁদপুর গ্রামের শাহজাহান, রামপুর গ্রামের মিজান মজুমদার, বানিয়াকান্দি গ্রামের রহিমা, সৈয়দপুর গ্রামের জামাল ও কামাল হোসেন, নোয়াপাড়া গ্রামের মনোয়ারা, কালচোঁ গ্রামের ফিরোজা বেগম, হরিপুর গ্রামের খোকন মিয়া. দিলীপ দাস ও মোকলেছ মিয়া, রান্ধুনীমুড়া গ্রামের ঝণা বেগম, সরুফা বেগম, আক্তার হোসেন ও সেলিম মিয়া, গন্ধব্যপুর গ্রামের ছালে আহম্মেদ, রহিমা খুতুন ও জেসমিন আক্তার, কাকৈরতলা গ্রামের মোহাম্মদ মীর হোসেন, পালিশারা গ্রামের নুরুজ্জামান, বড়কুল গ্রামের ফেরদৌসি।

প্রধানমন্ত্রীর উপহার পেয়েছেন বানিয়চোঁ গ্রামের প্রতিবন্ধী ইউসুফ। টাইফেড জ্বরে একটি পা বাঁকা হয়ে যায় এই মানুষটির। তারপর এলাকায় একটি দোকান দিয়ে ব্যবসা করে কোন রকম সংসারের হাল ধরেন। কিন্তু নতুন ঘর ও সম্পত্তি ক্রয় করার সাধ্য ছিল না। সেই মানুষটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া বসতঘর পেয়ে বেজায় খুশি।

নতুন ঘরের চাবি বিতরন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, মির্জা শিউলি পরভীন মিলি, উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ওবায়েদুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. জাকির হোসাইন, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হাদী, মানিক হোসেন প্রধানীয়া, মোস্তফা কামাল মজুমদার, গোলাম মোস্তফা স্বপন, ইউসুফ প্রধানীয়া সুমন,মজিবুর রহমান,কাজী নুরুর রহমান বেলাল, গিয়াস উদ্দিন বাচ্চু, বাকিলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল প্রমুখ।

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়, ২১ জুলাই ২০২২