Home / শীর্ষ সংবাদ / হাজীগঞ্জে ১১ হসপিটাল ও ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা
হসপিটাল

হাজীগঞ্জে ১১ হসপিটাল ও ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা

হাজীগঞ্জ বাজারের দশ হাসপাতাল ও ১ ডায়াগনস্টিক সেন্টারকে বিভিন্ন অনিয়মের কারণে ৫ লাখ ২০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত এবং সেন্ট্রাল হাসপাতালের কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়।
মঙ্গলবার (২৩ জানুয়ারী) হাজীগঞ্জ বাজারে সকাল থেকে বিকাল পর্যন্ত পৃথক দুইটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীল ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গোলাম মাওলা নঈমসহ একটি টিম এবং ২য় টিমের নেতৃত্ব দেন সহকারী কমিশনার ভুমি (ভূমি) মেহেদী হাছান মানিকসহ উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর সামছুল আলম রমিজ অভিযান পরিচালনা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীল জানান, ভোক্তা অধিকার আইন ২০০৯ সালের ৫২ ও ৫৩ ধারায় লাইসেন্স নবায়ন না থাকা ও সার্টিফিকেট ছাড়া নার্স নিয়োগসহ নানান অনিয়মের অভিযোগে হাজীগঞ্জ জেনারেল হাসপাতাল, সেন্ট্রাল হাসপাতাল ও এইচজি হেলথ কেয়ারকে ১ লাখ টাকা করে মোট ৩ লাখ টাকা, মিডওয়ে হসপিটালকে ৩৫ হাজার, একুশে হাসপাতালকে ২০ হাজার, রয়েল হসপিটাল এন্ড ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার ৫০ হাজার, হাজীগঞ্জ মুন হাসপাতাল এন্ড ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারকে ৫০ হাজার টাকা, আরিয়ানা মেডিকেল সেন্টারে ৩০ হাজার টাকা, শাহ মিরান হাসপাতালে ২০ হাজার টাকা, শাহজালাল মেমোরিয়াল হসপিটালে ১০ হাজার টাকা ও হাজীগঞ্জ কমপ্যাথে ১০ হাজার টাকাসহ মোট ৫ লাখ ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গোলাম মাওলা নঈম জানান, হাজীগঞ্জ উপজেলা প্রায় ৩৫টি হসপিটাল ও ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। যে সমস্ত প্রতিষ্ঠান বাকী রয়েছে, সে সমস্ত প্রতিষ্ঠানকে পর্যায়ক্রমে এমন অভিযান অব্যাহত থাকবে।

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়,২৩ জানুয়ারি ২০২৪