Home / শীর্ষ সংবাদ / হাজীগঞ্জে ১০০ কেজির বেশি পঁচা গরুর মাংস জব্দ
গরুর

হাজীগঞ্জে ১০০ কেজির বেশি পঁচা গরুর মাংস জব্দ

চাঁদপুরের হাজীগঞ্জে ১০০ কেজির বেশি পঁচা গরুর মাংস জব্দ করা হয়েছে। বুধবার দুপুরে হাজীগঞ্জ বাজারস্থ পৌর হকার্স মার্কেটের হাজী আবু তাহের গরুর মাংসের দোকান থেকে পঁচা মাংস জব্দ করা হয়। ৭ জুন বুধবার দুপুরে নিরাপদ খাদ্য আইনে অভিযান পরিচালনা করেন উপজেলা স্যানেটারি পরিদর্শক ও নিরাপদ খাদ্য কর্মকর্তা মো. সামছুল ইসলাম রমিজ। এ সময় হাজী আবু তাহের গরুর মাংসের দোকানের রেফ্রিজারেটরে (ফ্রিজ) রাখা দুর্গন্ধযুক্ত ১০০ কেজির বেশি পঁচা গরুর মাংস জব্দ করা হয়।

পরবর্তীতে জব্দকৃত মাংসগুলো নিরাপদ খাদ্য আইন অনুযায়ী ধ্বংস করা হয়।

অভিযানে হাজী আবু তাহের মাংসের দোকানের মালিক মো. আবু তাহেরসহ অন্যান্য মাংস ব্যবসায়ীদের সর্তক এবং উপস্থিত জনসাধারণকে নিরাপদ খাদ্য আইনে বিভিন্ন ধারা উল্লেখ করে সচেতন থাকার আহ্বান জানান মো. সামছুল ইসলাম রমিজ। এরপর জনসম্মুখে জব্দকৃত পঁচা মাংস ধ্বংস করা হয়।

গরুর

এ বিষয়ে মাংসের দোকানের মালিক মো. আবু তাহের সংবাদ কর্মীদের জানান, মাংসগুলো এক মাস আগে ফ্রিজে রাখা হয়েছে। তিনি অসুস্থ হওয়ার কারণে দোকানে আসেননি। তাই মাংসগুলো বিক্রয় করা হয়নি।

উপজেলা স্যানেটারি পরিদর্শক মো. সামছুল ইসলাম রমিজ জানান, বিক্রয় করার উদ্দেশ্যে দুর্গন্ধযুক্ত পঁচা মাংস ফ্রিজে সংরক্ষণ করে রাখায় দোকানের মালিক ও মাংস বিক্রেতা মো. আবু তাহের ও হারুন মিয়ার নামে নিরাপদ খাদ্য আইনে মামলা দায়ের করা হবে।

তিনি জানান, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

স্টাফ করেসপন্ডেট, ৭ জুন ২০২৩