Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / সাবেক এমপি এম এ মতিন ছিলেন বিএনপির নিবেদিত প্রাণ: মির্জা ফখরুল

সাবেক এমপি এম এ মতিন ছিলেন বিএনপির নিবেদিত প্রাণ: মির্জা ফখরুল

হাজীগঞ্জ-শাহরাস্তি নির্বাচনী এলাকার সাবেক এমপি এম এ মতিনের প্রথম মৃত্যুবার্ষিকী পালন করে বিএনপি।

এ উপলক্ষে ২৬ মে বুধবার দুপর ১২টায় হাজীগঞ্জ ফুড লাভার্স পার্টি এন্ড পার্টি সেন্টারে এক আলোচনা ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়। আলোচনার সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের সভাপতি, হাজীগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি ড.মো.আলমগীর কবির পাটওয়ারী।

ভার্চুয়্যাল আলোচনা ও স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপির) মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ সময় প্রধান অতিথি হিসাবে মির্জা ফখরুল তার বক্তব্যে বলেন, বিএনপি নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থেকে দলকে আরো শক্তিশালী করতে হবে। সকল বিবেদ ভুলে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে কাজ করতে হবে।

তিনি বলেন, সাবেক এমপি এম এ মতিন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের একজন নিবেদিত প্রাণ ছিলেন। তিনি জনগণের সেবা করে জনগণের ভালোবাসায় বারে বারে এমপি হয়েছেন। তিনি ছিলেন জাতীয়বাদী আদর্শে অনুপ্রাতি একজন সৈনিক। তার মৃত্যুবার্ষিকীতে আমি মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করছি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুল ইসলাম নীরব।

বিশেষ অতিথির বক্তব্যে তিনি বলেন, আমরা হাজীগঞ্জ শাহরাস্তিতে হয়তোবা এম এ মতিনের মতো একজন আদর্শ ও সৎ রাজনীতিবীদ পাবো না, তবে তার আদর্শকে বাস্তবায়ন করলে আমরা সফল হতে পারবো।

তিনি বলেন, এম এ মতিন ছিলেন একজন রাজনৈতিক দূরদর্শী ব্যক্তি। তিনি হাজীগঞ্জের ইউপি চেয়ারম্যান ছিলেন, উপজেলা চেয়ারম্যান ছিলেন এবং চার চার বারের এমপি ছিলেন।

তিনি ছিলেন শহীদ প্রেসিডেন্ট জিয়া উর রহমানের আদর্শের সৈনিক। যারা এখন অত্র অঞ্চলে রাজনীতি করেন আপনারা এম এ মতিনের আদর্শে অনুপ্রাণিত হয়ে রাজনীতি করবনে এটাই আমার বিশ^াস। এ সময় তিনি এম এ মতিনের বিভিন্ন উন্নয়ণের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন।

সাবেক এমপি এম এ মতিনের প্রথম মৃত্যুবার্ষিকীতে আলোচনা ও স্মরণ সভায় স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন হাজীগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান রানার উপস্থাপনায় আলোচনা ও স্মরণ সভায় বক্তব্য রাখেন হাজীগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোল্লা মাহমুদ হোসেন, পৌর বিএনপির সাবেক সভাপতি মো. আবুল বাশার, শাহরাস্তি পৌরসভার সাবেক মেয়র মো. গোলাম মোস্তফা, হাজীগঞ্জ উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান লিটন, পৌরসভা বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক হেলাল উদ্দিন মজুমদার, পৌর ৩নং ওয়ার্ডের কাউন্সিলর মোহাসীন ফারুক বাদল, উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আকবর হোসেন মৃধা, পৌর বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক মনির হোসেন ভুইয়া।

এ সময় হাজীগঞ্জ শাহরাস্তি উপজেলার বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক:জহিরুল ইসলাম জয়,২৬ মে ২০২১