Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে রাতের আাঁধারে মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সাইনবোর্ড ঝুলিয়ে ভূমি দখল
mukti juddah projonmo ligue

হাজীগঞ্জে রাতের আাঁধারে মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সাইনবোর্ড ঝুলিয়ে ভূমি দখল

চাঁদপুরে হাজীগঞ্জের রাজারগাঁও বাজারে জোরপূর্বক রাতের আদারে মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সাইনবোর্ড ঝুলিয়ে এক প্রবাসীর জায়গা দখলের অভিযোগ পাওয়া যায়। এ ঘটনার প্রতিবাদে ক্ষোভ ও নিন্দ্রা প্রকাশ করে স্থানীয় মুক্তিযোদ্ধারা ও এলাকাবাসী গত ১৫ই জানুয়ারী সোমবার মানববন্ধনের আয়োজন করে।

এদিকে প্রতিকার চেয়ে উক্ত যায়গার মালিক প্রবাসীর স্ত্রী বাদী হয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদ, হাজীগঞ্জ থানায় ও জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।

সরেজমিন ও অভিযোগের আলোকে জানা যায়, পশ্চিম রাজারগাঁও পরান খান বাড়ির প্রবাসী আবুল হোসেনের স্ত্রী লাকি আক্তার গত ২৯ ডিসেম্বর পাশ্ববর্তী বেপারী বাড়ীর মৃত ছিদ্দিক বেপারীর ছেলে চাঁন মিয়া বেপারী (৫৫) এর বিরুদ্ধে ১২ শতাংশ যায়গা দখলের অভিযোগ করেন। অভিযোগের বিষয়টি আমলে না নিয়ে চাঁন মিয়া বেপারী জোরপূর্বক রাতের আদারে উক্ত যায়গা দখল করে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ইউনিয়ন ইউনিট কমান্ড ও মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সাইনবোর্ড ঝুলিয়ে অফিস স্থাপন করেন।

অথচ এসব অফিস স্থাপনের বিষয়ে রাজারগাঁও ইউনিয়নের প্রকৃত মুক্তিযোদ্ধারা কিছুই জানেন না বলে জানা যায়।

তারই প্রতিবাদে উক্ত ইউনিয়নের মুক্তিযোদ্ধাদের নাম ও সুনাম ক্ষর্বকরার প্রতিবাদে স্থানীয় এলাকাবাসীসহ গত সোমবার মানববন্ধনে মিলিত হয়।

এ বিষয়ে অভিযুক্ত চাঁন মিয়া বেপারীর সাথে কথা হলে তিনি চাঁদপুর টাইমসকে বলেন, উক্ত যায়গার মালিকানা নিয়ে প্রশ্ন আছে। তাই আমি অথরিটির বলে মুক্তিযোদ্ধাদের জন্য স্বেচ্ছায় অফিস দিয়েছি এতে যারা আমার বিরুদ্ধে মানববন্ধন করেছে তারা কেউই প্রকৃত মুক্তিযোদ্ধা নন।

হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. জাবেদুল ইসলাম বলেন, জবর দখলের বিরুদ্ধে লিখিত অভিযোগ পাইনি, তারপরেও বিষয়টি সরেজমিনে গিয়ে উভয় পক্ষের কোন আতœীয়তার পেছ আছে কিনা তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত পরে জানা যাবে।

প্রতিবেদক- জহিরুল ইসলাম জয়
: আপডেট, বাংলাদেশ সময় ০৮:০৩ পিএম, ১৭ জানুয়ারি ২০১৮, বুধবার
ডিএইচ