হাজীগঞ্জে রাতের আঁধারে সরকারি ৯০ বস্তা চাল উদ্ধার 

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার ১০ নং গর্ন্ধব্যপুর দক্ষিণ ইউনিয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গরীবের জন্য বরাদ্ধকৃত ঈদ উপহার ৮৩ বস্তা চাল ও খালি আরো ৭ টি বস্তাসহ মোট ৯০ বস্তা চাউল  উদ্ধার করেছে প্রশাসন। এ ঘটনায় এলাকায় সাধারণ মানুষের মাঝে তীব্র ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে। চাউল উদ্ধারের ঘটনায় গা ঢাকা দিয়েছে ইউপি চেয়ারম্যান গিয়াসউদ্দিন বাচ্চু। 

(২৪ জুন) সোমবার গভীর রাতে হাজীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিফাত জাহান ও হাজীগঞ্জ থানা তদন্ত ওসি মিন্টু দত্ত ইউনিয়নের দেশগাঁও মাইজের বাড়ি ও আটিয়া বাড়িতে অভিযান পরিচালনা করেন।

অভিযানে ওই বাড়ির মমিনের ঘর থেকে সরকারি ২২ বস্তা চাউল, চাউলের ৭টি খালি বস্তা ও জাহাঙ্গীর আলমের ঘর থেকে সরকারি ৬১ বস্তা চাউল উদ্ধার করে। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য জাহাঙ্গীর আলমের মেয়ে ও মমিনের জামাতাকে আটকের পর জিজ্ঞাসা শেষে ছেড়ে দেয়। 

হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুর রশিদ বলেন, তদন্তের সার্থে দুইজনকে জিজ্ঞাসা শেষে ছেড়ে দেওয়া হয়। চাউলের ঘটনা তদন্ত টিমের প্রতিবেদন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।

সহকারি কমিশনার (ভূমি) রিপাত জাহান বলেন, চাউল উদ্ধারের ঘটনায় তদন্ত টিম গঠন করা হয়। সেই সাথে পুলিশ তদন্ত করার পর বিস্তারিত বলা যাবে। অভিযানে ওই সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাকির হোসাইনসহ পুলিশের একাধিক টিম উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়,২৫ জুন ২০২৪

Share