হাজীগঞ্জে রাতের আঁধারে কৃষক গিয়াসউদ্দিনের ৪টি গরু চুরি

চাঁদপুরের হাজীগঞ্জে রাতের আধারে এক কৃষকের ৪টি গরু চুরি হওয়ার খবর পাওয়া গেছে। গত ১৪ অক্টোবর সোমবার রাতে উপজেলার পশ্চিম কাজিরগাঁও মিজি বাড়ীতে এ ঘটনা ঘটেছে। হাজীগঞ্জ থানায় বাদী হয়ে কৃষক গিয়াসউদ্দিন মিজি লিখিত অভিযোগ দায়ের করেন।

জানা যায়, পশ্চিম কাজিরগাঁও মিজি বাড়ীর আ. মতিনের ছেলে কৃষক গিয়াসউদ্দিন মিজি গরুর খামারে দুধ দেওয়া চারটি উন্নত জাতের গরু ছিল। এ খামারের দুধ উৎপাদন দিয়ে কৃষকের ছোট বড় ৮ জনের সংসার চলতো।

গত ১৪ অক্টোবর রাতের আধারে কে বা কারা কৃষকের চারটি গরু চুরি করে নিয়ে যায়। পুরো খামার শূন্য পরিবারটি জীবন জীবিকার একমাত্র মাধ্যম বন্ধ হয়ে যায়। আর এতে যেন কৃষক গিয়াসউদ্দিন নিজের জীবনের চেয়ে ভালোবাসার প্রিয় গরুগুলো হারিয়ে যেন পাগলের মত খুজে বেড়াচ্ছে।

স্থানীয় মাঈনুদ্দিন লিটন বলেন, ‘আমার চাচাতো ভাই গিয়াসউদ্দিন দীর্ঘ দিন বিদেশ ছিল। দেশে এসে কি করবে কোন পথ খুঁজে পাচ্ছে না। পরিবারের চাহিদা মেটাতে উপার্জনের পথ হিসাবে গরু পালন শুরু করেন। কিন্তু চোরের দল সবগুলো গরু চুরি করে নিয়ে যায়। এতে মনে হয় পরিবারটি পথে বসার উপক্রম হয়ে পড়েছে। তাই প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছি।’

এ বিষয়ে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মহিউদ্দিন ফারুক বলেন, ‘আমরা এ জাতীয় অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং চোর সনাক্তে কয়েকটি অভিযান পরিচালনা করেছি। তার পরেও আমার একজন অফিসার এ বিষয়ে তদন্ত ও চোর সনাক্তে কাজ করে যাচ্ছে।’

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়, ২৪ অক্টোবর ২০২৪

Share