Home / শীর্ষ সংবাদ / হাজীগঞ্জে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে পুলিশের সাথে সংঘর্ষ, আটক ১২
যুবদলের

হাজীগঞ্জে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে পুলিশের সাথে সংঘর্ষ, আটক ১২

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে হাজীগঞ্জ উপজেলা ও পৌর যুবদলের যৌথ উদ্যাগে আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে শনিবার বিকালে টোরাগড় স্বর্ণকলি স্কুলের সামনে থেকে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী শোভাযাত্রা শুরু হয়ে হাজীগঞ্জ পূর্ব বাজারের সামনে আসলে পুলিশের বাধায় পড়ে নেতাকর্মীরা।

এ সময় বিএনপির নেতাকর্মীরা পুলিশের বাধা উপক্ষা করে বাজারের ভিতর প্রবেশ করার চেষ্টা করে। এক পর্যায়ে নেতাকর্মীরা পুলিশকে লক্ষ করে ইট পাটকেল নিক্ষেপ করার চেষ্টা করলে পুলিশ পাল্টা আঘাত শুরু করে। যানবাহন ও যাত্রীসাধারণের চলাচলের পথ স্বাভাবিক করতে পুলিশ বিএনপির নেতাকর্মীদের ৬ রাউন্ড টিয়ারসেল ও ২৪ টি শর্টগান নিক্ষেপ করে।

এসময় বিএনপির নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে দৌড়ে পালিয়ে যায়। কিছু দূর যাওয়ার পর বিএনপিক কিছু কর্মী ক্ষিপ্ত হয়ে কয়েকটি যানবাহনের গ্লাস ভাংচুর চালায়। পুলিশের সাথে দাওয়া পাল্টা দাওয়ার ঘটনায় ৬ জন পুলিশ আহত হয় এবং বিএনপির কিছু সংখ্যক নেতাকর্মী আহত হয়।

চাঁদপুর কুমিল্লা মহাসড়ক কিছু সময়ের জন্য যানবাহন চলাচল বন্ধ থাকার পর পুনরায় বিএনপির নেতাকর্মীরা সমাবেশ স্থলে মিলিত হয়।

যুবদলের

সেখানে কেন্দ্রীয় বিএনপির কার্যনির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাবেক সভাপতি ইঞ্জি. মমিনুল হক প্রধান অতিথির বক্তব্যে বলেন, পুলিশ না বুঝে বিএনপি নেতাকর্মীদের উপর হামলা চালিয়েছে। আজ যদি বিএনপির নেতাকর্মীরা মাথা ঠান্ডা না রাখতো, তাহলে বড় ধরনের সংঘর্ষ হতো। বিএনপি দেশে সঠিক আইন পরিচালনা করতে চায়। আমি তথা বিএনপি মেহনতি মানুষের পাশে আছি থাকবো। দেশে আজ দুর্ভিক্ষ দেখা দিয়েছে, তাই শেখ হাসিনাকে জাতীয় ঐক্যের ডাক দেওয়ার আহবান জানান এ নেতা।

স্বর্ণকলি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে উপজেলা যুবদলের আহবায়ক আক্তার হোসেন দুলালের সভাপতিত্বে ও যুগ্ন-আহবায়ক হুমায়ুন কবির সুমনের সঞ্চলনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাধারন সম্পাদক আব্দুর রহিম, সহ- সভাপতি মনিরুজ্জামান মনির, উপদেষ্টা হেলাল মজুমদার প্রমুখ।

যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে সার্বিক তদারকির দায়িত্বে ছিলেন পৌর যুবদলের আহবায়ক মো. সেলিম। এ সময় হাজীগঞ্জ উপজেলা ও পৌর বিএনপি, যুবদল, ছাত্রদলসহ সহযোগী সংঘঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান শেষ হলে সন্ধ্যার পর হাজীগঞ্জ থানার পুলিশ পূর্ব বাজারে চেক বসিয়ে সিএনজি ও অটোরিক্সা দিয়ে পারাপারের সময় বিএনপির নেতাকর্মীদের তল্লাসি চালিয়ে প্রায় ১২/১৩ জন নেতাকর্মীকে আটক করে থানায় নিয়ে যায়।

এ বিষয়ে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো.জোবাইর সৈয়দ বলেন, ‘বিএনপির নেতাকর্মীরা নির্দশনা অমান্যকরে পুলিশের উপর হামলা চালায়। আমরা বাজারের যাত্রী সাধারনের কথা মাথায় রেখে পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষে তাদের মিছিল ফিরিয়ে দেই। এতে ৬ রাউন্ড টিয়ারসেল ও ২৪ টি শর্টগান নিক্ষেপ করা হয়। আমাদের ৬ পুলিশ আহত হয়েছে। পুলিশের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে, এরই মধ্যে মিছিলে থাকা হামলাকারী বিএনপির কিছু নেতাকর্মীকে আটক করা হয়েছে।’

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়, ২৯ অক্টোবর ২০২২