উপজেলা সংবাদ

পরকীয়ার টানে হাজীগঞ্জে ১ মাসে ১৫০ নারী উধাও

কামরুল ইসলাম | আপডেট: ০৭:৪১ অপরাহ্ণ, ২৪ আগস্ট ২০১৫, সোমবার

গত ২ বছর যাবৎ হাজীগঞ্জের ঘরে ঘরে অশান্তি ও পরকীয়াসহ নানা কারণে তুষের আগুনে জ্বলছে বহু পরিবার। তার মধ্যে পরকীয়া ও অর্থ সংকটের কারণে এ অশান্তি বেশি সৃষ্টি হচ্ছে।

সম্প্রতি এর মাত্রাতিরিক্ত বেড়ে যাওয়ায় হাজীগঞ্জের ছোট বড় বহু পরিবারে আতঙ্ক বিরাজ করছে।

হাজীগঞ্জে প্রবাসীর স্ত্রীরা, পরকীয়া ও স্কুল-কলেজপড়–য়া মেয়েরা প্রেমসংক্রান্ত এতই উম্মাদ হয়ে উধাও হয়ে যাওয়ার সংখ্যা দিন দিন বেড়ে যাচ্ছে।

অনুসন্ধান করে জানা যায়, গত ক’মাসে হাজীগঞ্জে অসংখ্য পরিবারের প্রবাসীর স্ত্রী পরকীয়া এবং স্কুল কলেজে পড়–য়া মেয়েরা প্রেমের টানে ঘর ছেড়ে উধাও হয়ে যায়।

এ ঘটনাকে কেন্দ্র করে হাজীগঞ্জ থানায় কেউ কেউ মামলা করেন, আবার পারিবারিকভাবে সমাধান করার চেষ্টা করেন। মিমাংসা না হলে বিভেদের সংখ্যাই বাড়ছে।

হাজীগঞ্জ থানার রেকর্ড থেকে জানা যায়, গত এক মাসে প্রায় ১৫০ জন প্রবাসীর স্ত্রী ও স্কুল কলেজের মেয়েরা উধাও হয়ে যাওয়ায় সাধারণ ডায়েরী বা মামলা হওয়ার খবর পাওয়া গেছে।

এ ধরনের ঘটনা আশঙ্কাজনক হারে বেড়ে যাওয়ায় শতকরা ৮০টি পরিবারের মধ্যে অশান্তি বিরাজ করছে।

এ ব্যাপারে হাজীগঞ্জ থানার ওসি মো. শাহ আলম বলেন, হাজীগঞ্জে যে হারে স্ত্রী-মেয়েরা উধাও হয়ে যাচ্ছে, এটার পরিনাম কী হবে তা বুঝা মুশকিল। এ উপজেলার মধ্যে বেশির ভাগ প্রবাসীর স্ত্রী ও স্কুল কলেজে পড়–য়া মেয়েরা উধাও হয়ে যাওয়ার খবরই আমরা বেশি পাচ্ছি। এর মধ্যে শতকরা ৮০টি পরিবার মামলা করার জন্য আমাদের থানায় আসে। অন্যরা পারিবারিকভাবে সমাধান করার চেষ্টা করে।

তবে এ উধাও হয়ে যাওয়ার ঘটনার যে হারে বাড়ছে তাতে পারিবারিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা দিন দিন বাড়ছে। এটাকে প্রতিরোধ করতে হলে স্ব স্ব পরিবারকে উদ্যেগ নিয়ে এর সমাধান করতে হবে। তা না হলে আমাদের ভবিষ্যত অন্ধকারের দিকে ধাবিত হয়ে হাজীগঞ্জের আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হবে। এজন্য অভিভাবকদের সচেতন হওয়ার প্রয়োজন রয়েছে।

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

Share