Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে ব্রিজ নিয়ে কুচক্রীমহলের তালবাহানার প্রতিবাদে বিক্ষোভ

হাজীগঞ্জে ব্রিজ নিয়ে কুচক্রীমহলের তালবাহানার প্রতিবাদে বিক্ষোভ

হাজীগঞ্জ-ফরিদগঞ্জ বাইপাস সড়কের উপর নির্মিত কামতা বাজার ব্রিজ নিয়ে একটি কুচক্রীমহল তালবাহানার প্রতিবাদে স্থানীয় জনতা, বাজার ব্যবসায়ী, স্কুল-মাদ্রাসা ও পথচারীদের নিয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

শুক্রবার সকালে সড়কের স্থানীয় কামতা বাজার ঈদগাঁও মাঠে প্রতিবাদ সভায় বক্তারা বলেন, কোন কুচক্রীমহলের অর্থের কাছে হার মানব না। প্রস্তাবিত ম্যাপ অনুযায়ী সংশ্লিষ্ট দফতর এবং ঠিকাদারী প্রতিষ্ঠান কাজ করতে হবে । আর তা না হলে বুকের তাজা রক্তের বিনিময় হলেও ম্যাপের বাইরে তথা দক্ষিণ পাশ ছাড়া উত্তর পাশ দিয়ে ব্রীজ হতে দেবো না। আমাদের অনুরোধ রইলো এ ইউনিয়নসহ পার্শ্ববর্তী গ্রামগুলোর লোকদের ক্ষতি করবেন না। সকলের স্বার্থে দক্ষিণ দিয়ে ব্রিজের কাজ শুরু করতে হবে। এ জন্য স্থানীয় এমপি মহদয়ের সু-দৃষ্টি কামনা করছি। আমাদের এ অনুরোধ না মানা হলে বৃহওর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবো ।

প্রসঙ্গত, শতবছরের পুরনো কামতা বাজার ব্রীজটির দু’পাশ শুরু হওয়ায় এর শত গজ দক্ষিণে নতুন ২৪ ফিট ব্রিজ ও ৮০ ফিট রাস্তার টেন্ডার পাস হয়। স্থানীয় প্রভাবশালী নেতা শফিকুর রহমান তার ব্রিকফিল্ডের কিছু অংশ পড়ায় অনৈতিক শক্তির মাধ্যমে উত্তর পাশের পুরনো ব্রিজটি ভেঙ্গে তার উপর দিয়ে নতুন ব্রিজ নির্মাণকাজের প্রক্রিয়া চালায়। তারই প্রতিবাদে স্থানীয় ভূক্তভোগীরা জড়ো হয়ে এর নৈতিক প্রতিবাদ জানিয়ে সভা ও বিক্ষোভ মিছিল করে।

প্রতিবাদসভায় বক্তব্য রাখেন স্থানীয় ব্যক্তিত্ব আমির হোসেন খোকা, সিরাজ শেখ, আ. কাদের, মেহেদী হাসান, আ. হামিদ, নাজির মুন্সী, কামতা বাজার ব্যাবসায়ী সমিতির সভাপতি বতু মিয়া বেপারী, সাধারণ সম্পাদক মো. কাউছার আহম্মেদ, ব্যবসায়ী নেতা জাহাঙ্গীর আলম বুলু, আমির হোসেন সর্দার, মাসুদ হোসেন প্রমুখ।

জহিরুল ইসলাম জয়, হাজীগঞ্জ করেসপন্ডেন্ট

|| আপডেট: ০৬:৫৬ পিএম, ২৯ জানুয়ারি ২০১৬, শুক্রবার

এমআরআর