Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে বিএনপির ৫ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, আটক ২০
বিএনপির

হাজীগঞ্জে বিএনপির ৫ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, আটক ২০

চাঁদপুরের হাজীগঞ্জে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী মিছিলে পুলিশের বাধায় দু’পক্ষের দাওয়া পাল্টা দাওয়ার ঘটনায় ৬ পুলিশ আহত হয়। এতে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করে। জেলা বিএনপির সাবেক সভাপতি ইঞ্জি. মমিনুল হকসহ ৫ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে থানার এস আই আজিজ বাদী হয়ে মামলা দায়ের করলে বিএনপির ২০ নেতাকর্মীকে আটক করা হয়।

এর আগে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ২৯ অক্টোবর শনিবার বিকালে হাজীগঞ্জ পূর্ব বাজার থেকে আনন্দ শোভাযাত্রা বের হয়। পূর্ব বাজার ব্রীজে কাছে আগে থেকে পুলিশের অবস্থান ছিল। পুলিশকে লক্ষ করে বিএনপির নেতাকর্মীরা ইট পাটকেল নিক্ষেপ করলে পুলিশ সংঘর্ষ বাধে।

যানবাহন ও বাজার ব্যবসায়ীদের দোকানপাট রক্ষার্থে এক পর্যায়ে টিয়ারসেল ও শর্টগান নিক্ষেপ করে। এতে ৬ পুলিশ আহত হয়। সমাবেশস্থল থেকে পেরার পথে প্রায় ১০ নেতাকর্মীকে আটক করে। রাতে মামলা প্রস্তুতের পর আরো ১০ নেতাকর্মীকে আটক করে পুলিশ।

হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. জোবাইর সৈয়দ বলেন, বিএনপির নেতাকর্মীরা নির্দশনা অমান্যকরে পুলিশের উপর হামলা চালায়। আমরা বাজারের যাত্রী সাধারনের কথা মাথায় রেখে পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষে তাদের মিছিল ফিরিয়ে দেই। এতে ৬ রাউন্ড টিয়ারসেল ও ২৪ টি শর্টগান নিক্ষেপ করা হয়। আমাদের ৬ পুলিশ আহত হয়েছে। পুলিশের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে, এরই মধ্যে মিছিলে থাকা হামলাকারী বিএনপির প্রায় ২০ নেতাকর্মীকে আটক করা হয়েছে।

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়, ৩০ অক্টোবর ২০২২