Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে বিএনপির জ্যেষ্ঠ নেতারা মাঠে নেই : আওয়ামী লীগে তৎপরতা
হাজীগঞ্জে বিএনপির জ্যেষ্ঠ নেতারা মাঠে নেই : আওয়ামী লীগে তৎপরতা

হাজীগঞ্জে বিএনপির জ্যেষ্ঠ নেতারা মাঠে নেই : আওয়ামী লীগে তৎপরতা

আসন্ন পৌর নির্বাচন পূর্বক রাজনৈতিক দলগুলোর নেতা ও কর্মীদের মাঝে যে উৎসব দেখা গিয়েছিল তা যেন দলীয় মনোনয়ন দেওয়ার পর অনেকটা ম্লান হয়ে গেছে। যতই দিন ঘনিয়ে আসছে ততই যেন হতাশার চাপ দেখা দিয়েছে ভোটার ও সমর্থকদের মাঝে।

আগামী ৩০ ডিসেম্বর পৌর নির্বাচনকে ঘিরে হাজীগঞ্জ পৌরসভার মেয়র প্রার্থীর সাথে বিএনপির জ্যেষ্ঠ নেতাদের মাঠে দেখা যাচ্ছে না বলে অভিযোগ দলীয় সমর্থকদের।

এরই মধ্যে দলীয় প্রার্থীরা দলীয় প্রতীক নিয়ে নামলেও তাদের নির্বাচনী প্রচারে নিজ দলের সিনিয়র নেতাদের পাশে তেমনটা দেখতে না পেয়ে হতাশাগ্রস্ত প্রার্থীরাও।

এবারের নির্বাচনে প্রথম বারের মত দলীয় প্রর্তীকে হওয়ায় স্থানীয় ভাবে সমর্থন না পেয়ে কেন্দ্র থেকে মনোনয়ন পাওয়ায় অনেক নেতাও হতাশ হতে দেখা যায়। তবে শেষ দিকে আওয়ামী লীগের মধ্যে যে দূরত্ব ছিল তা অনেকটাই নিরসনের পথে।

জানা যায়, হাজীগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে নির্বাচন করছেন শহর আওয়ামী লীগের সভাপতি মাহাবুবউল আলম লিপন।

বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করছেন বিএনপির সাবেক সভাপতি ও দুই বারের মেয়র আলহাজ্ব আব্দুল মান্নান খান।
আওয়ামী লীগ থেকে মেয়র পদে কোনো বিদ্রোহী প্রার্থী না থাকলেও বিএনপি থেকে বিদ্রোহী প্রার্থী রয়েছেন হেলাল উদ্দিন মজুমদার।

যে কারণে এবারের নির্বাচনে টানা দুই বারের মেয়র টিকানো বর্তমানে জটিল আকার ধারণ করছে। এরই মধ্যে গুঞ্জন উঠেছে বিএনপির জেষ্ঠ্য নেতা সাবেক ৪ বারের সাংসদ এম এ মতিন ও জেলা বিএনপির সাবেক সভাপতি ইঞ্জি. মমিনুল হক বিদ্রোহী প্রার্থী হেলাল মজুমদারের জগ মার্কার পক্ষে কাজ করছেন।

এদিকে আওয়ামী লীগের ক’জন নেতাও তাদের দলীয় প্রার্থীর সাথে নৌকা মার্কার ভোট চাইতে গণসংযোগে না যাওয়ায় অনেকটা হতাশ দলীয় ভোটার ও সমর্থকরা।
পৌর এলাকার ৭, ৮, ১০, ১১ ও ১২নং ওয়ার্ডে সাধারণ ভোটারদের সাথে গত ক’দিনে কথা বলে জানা যায়, দলীয় ভাবে নির্বাচন হলেও প্রার্থীরা তাদের ব্যক্তি ইমেজে মাঠ চষে বেড়াচ্ছেন।

এর কারণ কী, তা জানতে চাইলে তারা চাঁদপুর টাইমসকে জানান, দলীয়ভাবে নির্বাচন হলে এসব দলের সিনিয়র নেতাদের পাশে দেখা যায় না কেনো?

এসব ওয়ার্ডের নারী ভোটারাও ক্ষোভ প্রকাশ করে বলেন, আগে যেসকল মেয়র প্রার্থীর নাম শুনেছি তাদেরকে এখন আর দেখা যায় না।
আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মাহাবুবউল আলম লিপন চাঁদপুর টাইমসকে জানান, আমি ব্যক্তি লিপনের পক্ষে নয় সবাই নৌকার নির্বাচনে শেষ পর্যন্ত এগিয়ে আসবেন। দলের মধ্যে কোন বিভক্তি নেই। সবাই এক হয়ে জননেত্রী শেখ হাসিনার নৌকাকে আগামি ৩০ ডিসেম্বর নির্বাচিত করে বিজয়ী করবে।

বিএনপির ধানের শীষ প্রতীকের বর্তমান মেয়র প্রার্থী আলহাজ্ব আব্দুল মান্নান খান চাঁদপুর টাইমসকে জানান, কেন্দ্রীয় নেতাদের সফরে সকল দূরত্বের অবসান হবে বলে আমার বিশ্বাস।

জহিরুল ইসলাম জয়, হাজীগঞ্জ করেসপন্ডেন্ট

 

নিউজ ডেস্ক || আপডেট: ০৮:১০ পিএম, ২৩ ডিসেম্বর ২০১৫, বুধবার

এমআরআর