হাজীগঞ্জে পৌর মেয়রকে কাছে পেয়ে আবেগ আপ্লুত সাবেক চেয়ারম্যান আ. রশিদ

হাজীগঞ্জ পৌরসভা ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অধ্যাপক আব্দুর রশিদ মজুমদার দীর্ঘদিন ধরে অসুস্থতায় দিন পার করছেন। রমজানের শুরুতে দ্বিতীয় বারের মত তাকে দেখতে বাড়ীতে যান হাজীগঞ্জ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি রাজনৈতিক সহযোদ্ধা আ. স. ম. মাহবুব-উল আলম লিপন।

রাজনৈতিক জগতে কালের সাক্ষী পৌর মেয়রকে দেখে দেশের জনপ্রিয় পুরস্কার প্রাপ্ত সাবেক চেয়ারম্যান ও অধ্যাপক আব্দুর রশিদ মজুমদারের দুচোখে যেন অশ্রুধারায় রূপান্তরিত হয়েছে। তেমনি প্রিয় নেতার শারীরিক অবস্থা বেগতিক দেখে দুচোখে কান্নার টলমল অবস্থায় নিজের আবেগ ধরে রাখতে পারেনি পৌর মেয়র। এক প্রকার কোলে টেনে নিয়ে মাথায় হাত জড়িয়ে ধরে এক দীর্ঘধ্বনি নিশ্বাস প্রশ্বাসের প্রশান্তি খোজেন এক সময়ের রাজপথ কাপানো এ দুই নেতা। তাদের এ নিরবতা যেন চারদিক কিছু সময়ের জন্য নিস্তব্ধতা পরিবেশে রূপ নেয়। সব ঠিক হয়ে যাবে, ঔষুধ ঠিক মত খাওয়াবেন, কোন কিছুর প্রয়োজন হলে নক করবেন আমি দেখবো বলে প্রিয় নেতার দেখবাল করা দায়িত্বরতদের বলে বিদায় নেন মেয়র মাহবুব-উল আলম লিপন।

জনপ্রিয়তা, জয়জয়কার, সব-ই ছিলো চোখে পড়ার মতো। পাশে ছিলো রাজনৈতিক, জ্ঞ্যানী, গুণী, বিশিষ্টজন। হয়তো এখন পাশে থাকার, দেখার কেউ নেই, কিন্তু মৃত্যুর পর জানাযায় অনেক মানুষ হবে, অনেক কান্না করবে, গুণকীর্তি স্বীকার করবে, হৃদয় উজাড় করা ভালোবাসা,
মায়া, শ্রদ্ধা, ভক্তি, সম্মানের কোন কমতি হবেনা।
কিন্তু সেই দেখা সময়ের মধ্যে হলে বেঁচে থাকতো ভালোবাসা, পাশে থাকাই উত্তম স্বস্তিক।

হাজীগঞ্জে আওয়ামী লীগের রাজনৈতিক অঙ্গনে ও জনপ্রতিনিধি হিসাবে অধ্যাপক আব্দুর রশিদ মজুমদার মডেল হিসাবে খ্যাতিমান মানুষ।
তিনি (সাবেক) অধ্যাপক- হাজীগঞ্জ ডিগ্রি কলেজ। (সাবেক) সভাপতি – হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ। (সাবেক) দুই দুইবারের চেয়ারম্যান – হাজীগঞ্জ পৌরসভা। (সাবেক) দুই বারের চেয়ারম্যান – হাজীগঞ্জ উপজেলা পরিষদ।

দীর্ঘদিন অসুস্থ, মৃত্যু পথযাত্রী প্রিয় নেতার সুস্থ্যতা
ও নেক হায়াত কামনা করে রাজনৈতিক সহযোদ্ধা হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ. স.ম. মাহবুব-উল আলম লিপন বলেন, আওয়ামী লীগের ত্যাগী,  পরিশ্রমী,  মেধাবী সকল গুনের অধিকারী হলেন অধ্যাপক আব্দুর রশিদ মজুমদার। তার মত নেতা আজ আওয়ামী লীগে বিরল।  আমি তার সুস্থতা কামনা করছি।

প্রতিবেদক:জহিরুল ইসলাম জয়,৫ এপ্রিল ২০২২

Share