Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে নতুন রাস্তার মুখ দেখলো গুপ্টি পূর্ব ইউনিয়নবাসী
road

ফরিদগঞ্জে নতুন রাস্তার মুখ দেখলো গুপ্টি পূর্ব ইউনিয়নবাসী

কর্মসৃজন প্রকল্পের ৪০ দিনের মাটি কাটার কাজের মাধ্যমে নতুন নতুন রাস্তার মূখ দেখলো ফরিদগঞ্জের ৫নং গুপ্টি পূর্ব ইউনিয়নবাসী। ২০১৯-২০ অর্থ বছরের উপজেলা প্রকল্প বাস্তবায়ন দপ্তরের আওতায় গুপ্টি পূর্ব ইউনিয়ন পরিষদের মাধ্যমে এ বরাদ্দের কাজ করা হয়।

এ বছর কর্মসৃজন প্রকল্পের কাজ ৫নং গুপ্টি পূর্ব ইউনিয়নের প্রায় ৬টি নতুন রাস্তার কাজ চলমান রয়েছে। এগুলো হচ্ছে ১নং ওয়ার্ডেও ভোটাল গ্রামে, ২নং ওয়ার্ডের আষ্টা গ্রামে, ৩নং ওয়ার্ডের শ্রীরকালিয়া গ্রামে, ৪নং ওয়ার্ডের বৈচাতলী গ্রামে, ৭নং ওয়ার্ডের ঘনিয়া ও ৮নং ওয়ার্ডের মানুরী গ্রামে নতুন রাস্তার মাটি কাটার কাজ চলমান রয়েছে। এক যোগে ২৯২ কার্ডের স্থানীয় শ্রমিকদের মাধ্যমে মাটি কাটতে দেখা যায়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ৫নং গুপ্টি পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ.গণি পাটওয়ারী বাবুল ৭ ও ৮ নং ওয়ার্ডের কাজ চলমান অবস্থায় দেখতে যান। মাটি উত্তলণে কোন সমস্যা হয় কিনা সে জন্য স্থানীয় ইউপি সদস্যসহ শ্রমিকদের সাথে কথা বলেন।

এ সময় স্থানীয়রা জানান এ প্রথম ঘনিয়া এলাকার কয়েকটি বাড়ীর মানুষের জন্য নতুন রাস্তা বাস্তবায়ন হতে চলছে। বিগত সময়ের চেয়ারম্যানরা রাস্তা করার ঘোষণা দিলেও কখনও এক টুকরো মাটি পর্যন্ত পালায়নি।

এ বিষয়ে চেয়ারম্যান আ. গণি পাটওয়ারী বাবুল বলেন, আমি দায়িত্ব পাওয়ার পর বেশীভাগ নতুন রাস্তা সৃষ্টি করেছি। যে কারনে মানুষ চলাচল করতে সুবিদা হচ্ছে। কাজের গুনগত মান বৃদ্ধির লক্ষে উপজেলা থেকে আরো বিশেষ বরাদ্ধ পেলে হয়তো এসব রাস্তা পাকা করণের ব্যবস্থা গ্রহন করবো।

প্রতিবেদক:জহিরুল ইসলাম জয়