Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে দ্রব্যমূল্য সহনীয় রাখতে প্রশাসনের মনিটরিং সভা
দ্রব্যমূল্য

হাজীগঞ্জে দ্রব্যমূল্য সহনীয় রাখতে প্রশাসনের মনিটরিং সভা

পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির মূল সহনীয় পর্যায়ে রাখার নিমিত্তে হাজীগঞ্জে বাজার মনিটরিং সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে সোমবার (১১ মার্চ) বিকালে উপজেলা পরিষদ মিলনাতয়নে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীল।

সভায় ব্যবসায়ীদের প্রতি পন্য মজুদ না করা, সরকারি নীতিমালা অনুযায়ী এবং ন্যায্য মূল্যে নিত্যপ্রয়োজনী পন্য বিক্রি, দোকানে মূল্য তালিকা প্রর্দশন, ভেজাল বা মানহীন পন্য বিক্রি না করা এবং ক্রেতাদের প্রতি গুজবে কান না দেওয়া, একেবারে বা একসাথে অধিক এবং প্রয়োজনের অতিরিক্ত পন্য ক্রয় না করাসহ ব্যবসায়ী ও ক্রেতাদের সচেতন এবং যার যার ধর্মীয় মূল্যবোধ ও নীতি নৈতিকতার মধ্যে থাকার আহবান জানানো হয়।

সভায় মতামত উপস্থাপন করে বক্তব্য দেন, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আবদুর রশিদ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সৈয়দ ফেরদৌস আহম্মেদ, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ¦ আসফাকুল আলম চৌধুরী, গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান মো. গিয়াস উদ্দিন বাচ্চু, কালচোঁ উত্তর ইউনিয়নের চেয়ারম্যান মানিক হোসেন প্রধানীয়া, বড়কুল পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান মজিবুর রহমান মজিব।

আরও বক্তব্য দেন, সাংবাদিক মহিউদ্দিন আল আজাদ, সাইফুল ইসলাম সিফাত, ব্যবসায়ী রাজারগাঁও বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন, ধড্ডা হাজীগঞ্জ বাজারের চাল ব্যবসায়ী আবুল হোসেন, ধড্ডা আড়ং বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মাসুদ মোল্লা, বেলচোঁ বাজারের ব্যবসায়ী আহসান হাবিব, আবু সুফিয়ান ও জহির হোসেন, একতা বাজারের ব্যবসায়ী শাহাদাত হোসেন প্রমুখ।
এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌ. মো. জাকির হোসেন, বাকিলা ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান মিলন, কালচোঁ দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন, বড়কুল পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আমিন হেলাল, হাটিলা পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান মোস্তফা কামাল মজুমদার, হাটিলা পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান একেএম মজিবুর রহমানসহ সরকারি কর্মকর্তা, সাংবাদিক ও ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়, ১১ মার্চ ২০২৪