Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে টার্কিমুরগী চুরির প্রতিবাদ করায় যুবকের ওপর হামলা 
টার্কিমুরগী

হাজীগঞ্জে টার্কিমুরগী চুরির প্রতিবাদ করায় যুবকের ওপর হামলা 

হাজীগঞ্জে টার্কিমুরগী চুরির প্রতিবাদ করায় যুবকের উপর হামলার অভিযোগ পাওয়া যায়। গত ৭ জুলাই উপজেলার হাটিলা পূর্ব ইউনিয়নের টঙ্গীরপাড় এলাকায় এমরানের দোকানের সামনে এ নিয়ে চোরের দল প্রতিবাকারী যুবকের ওপর হামলা চালায়।

টার্কিমুরগী

ঘটনার বিবরনে জানা যায়, নোয়াপাড়া গ্রামের মিয়া বাড়ির ফরিদ মিয়ার মেয়ের শ্বশুর বাড়ী থেকে ২টি টার্কি মোরগ চুরি করে নিয়ে আসে একই বাড়ীর আবুল বাশারের ছেলে আকাশ।  কয়েকদিন পর ফরিদ মিয়ার মেয়ে নিজ বাড়িতে এসে দেখতে পায় শাশুড়ির চুরি হওয়া টার্কি মুরগী আবুল বাশারের বসত ঘরে। পরে চুরির কথা স্বীকার করে বিচার চায় ফরিদ মিয়ার ছেলে প্রতিবাদকারী যুবক রায়হান হোসেন। 

আর এতেই ক্ষিপ্ত হয়ে চোর আকাশ ও তার প্রবাস ফেরত বড় ভাই আহসান হাবীব মিলে নোয়াপাড়া এমরানের দোকানের সামনে প্রতিবাদকারী যুবক রায়হানের উপর এলোপাতাড়ি হামলা চালিয়ে শরীরের বিভিন্ন স্থানে লিলাফুলা ও রক্তাক্ত জখম করে।  আহত যুবকের ডাকচিৎকারে আশপাশের মানুষ দৌড়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়।  পরে মাটি থেকে তুলে আহত রায়হানকে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। 

এ ঘটনা আহত রায়হানের বাবা ফরিদ মিয়া বাদী হয়ে হামলাকারীদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছে। ঘটনার তদন্তে মঙ্গলবার হাজীগঞ্জ থানার উপ পরিদর্শক সুজন তদন্ত কাজ শেষ করেন।

মামলার বাদী ফরিদ মিয়া বলেন, আমার মেয়েকে একই গ্রামে পাশ্ববর্তী বাড়িতে বিয়ে দেই। আমার বাড়ির বখাটে কিশোর গ্যাং আকাশ মেয়ের শ্বাশুড়ির দুইটি পালিত টার্কি মুরগী চুরি করে নিয়ে আসে। কয়েক দিন পর মেয়ে এসে শনাক্ত করলে তারা ক্ষিপ্ত হয়ে আমার ছেলেকে মারধর করে। আমি আইনের প্রতি শ্রদ্ধা দেখিয়ে থানায় অভিযোগ করেছি। 

চুরির বিষয় স্বীকার করে কিশোর আকাশ বলেন, আমার উপর তার ছেলে রায়হান ইতিপূর্বে হুমকি দিয়েছে। ঘটনার দিন কথা-কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটেছে।

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়, ৮ আগস্ট ২০২৩