Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে ছাত্রীদের মাঝে ন্যাপকিন ও সাইকেল বিতরণ
ছাত্রীদের মাঝে, ছাত্রীদের মাঝে

হাজীগঞ্জে ছাত্রীদের মাঝে ন্যাপকিন ও সাইকেল বিতরণ

“আজকের সুস্থ কিশোরী ও নিরাপদ মাতৃত্বই আগামি দিনের টেকসই উন্নত বাংলাদেশ” এ কর্মসুচিকে সফল করতে ছাত্রীদের মাঝে স্যনেটারি ন্যাপকিন ও বাইসাইকেল বিতরণ করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান।

৮ ডিসেম্বর মঙ্গলবার হাজীগঞ্জ উপজেলার ৬নং বড়কূল পূর্ব ইউনিয়নের বেলচোঁ কারিমাবাদ ফাজিল মাদ্রাসার শ্রেণী কক্ষে ৬ষ্ঠ শ্রেণি থেকে ১০ম শ্রেণি’র ছাত্রীদের মাঝে ৪টি শিক্ষাপ্রতিষ্ঠান, বেলচোঁ কারিমাবাদ ফাজিল মাদ্রাসা, বেলচোঁ উচ্চ বিদ্যালয়, বড়ক‚ল বালিকা উচ্চ বিদ্যালয় ও রামকানাই উচ্চ বিদ্যালয়ে স্যানিটারি ন্যাপকিন ও ২টি প্রতিষ্ঠানে বাই সাইকেল বিতরণ করা হয়।

হাজীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বৈশাখী বড়ুয়ার সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, বেলচোঁ কারিমাবাদ ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মিজানুর রহমান।

ওই সময় বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি), এলজিএসপি জেলা কো-অর্ডিনেটর রিয়াজ উদ্দিন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা গোলাম মোস্তফা, উপজেলা একাডেমিক সুপার ভাইজার সুনির্মল দেউড়ী, ৬নং বড়ক‚ল পশ্চিম ইউপি চেয়ারম্যান কবির হোসেন মিয়াজী, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবু তাহের, বড়ক‚ল রামকানাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হক, বড়ক‚ল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বিল্লাল হোসেন, বেলচোঁ উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. জাকির হোসেন, ইউপি সচিব হালিমা আক্তার।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, বেলচোঁ কারিমাবাদ ফাজিল মাদ্রাসার ইংরেজি প্রভাষক আরিফ ইমাম মিন্টু।

অনুষ্ঠানে বয়ঃসন্ধিকালীন পুষ্টি ও মানসিক সুরক্ষা,পিরিয়ডকালীন ব্যক্তিগত সচেতনতা, টিকা প্রদান ও কিশোরীদের সার্বিক স্যানিটেশন বিষয়ে সচেতনতামূলক আলোচনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান। এসময় স্থানিয় ইউপি সদস্যসহ বিদ্যালয়ের শিক্ষক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক:জহিরুল ইসলাম জয়,৮ ডিসেম্বর ২০২০