Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে চোরাই গরু উদ্ধারের দিনই থানার ভিতরে বাছুর প্রসব
চোরাই গরু

হাজীগঞ্জে চোরাই গরু উদ্ধারের দিনই থানার ভিতরে বাছুর প্রসব

পুলিশ চোরাই হওয়া গরুর সন্ধান পেয়ে অভিযান চালায়। এক চোরের কথামত অন্য চোরের খামার থেকে চোরাই গাভী গরুটি উদ্ধার করে থানায় নিয়ে আসে পুলিশ। আসার দিনই থানার সামনে বেধে রাখা গাভী গরুটি একটি ফুট ফুটে বাছুর জন্ম দেয়। আর এতেই যেন পুলিশসহ থানায় আগত মানুষ এমন দৃশ্য দেখে আশ্যর্য হয়ে উঠে। আর এমন চাঞ্চল্যকর দৃশ্য দেখা যায় চাঁদপুরের হাজীগঞ্জ থানায়।

হাজীগঞ্জ থানার সেকেন্ড অফিসার এস আই আব্দুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা প্রথমে চোরকে আটক করি। তারপর অভিযান চালিয়ে চোরের খামার থেকে গাভী গরুটি উদ্ধার করি। আমরা গরুটি থানার সামনে বেধে রাখার ৮ ঘন্টা পরে গত ২৭ মার্চ গাভী গরুটি একটি বাছুর জন্ম দেয়।

এদিকে হাজীগঞ্জ থানা সৃত্রে জানা যায়, চোরাই গাভী গরুটি উপজেলার পাচৈই বেপারী বাড়ীর শেখ ফরিদের ছেলে মো. আহাদের খামার থেকে উদ্ধার করা হয়। বর্তমানে সে জেলে থাকলেও বলতে পারেনি এ গাভী গরুটি কোথায় থেকে চুরি করে আনা হচ্ছে। যে কারনে থানার সামনে গাভী গরুটি নতুন বাছুরসহ অযত্নে অবহেলায় পড়ে আছে।

হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুর রশিদ বলেন, আমরা গরু উদ্ধার করেছি একটা এখন হয়ে গেছে দুইটা। তাদের লালন পালন করতে গিয়ে একটু হিমসিম পড়তে হচ্ছে। আমি আহবান জানাই প্রকৃত মালিক থানায় যোগাযোগ করে নিজ হেফাজতে নিবেন তা না হলে নিলামের ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়, ২৯ মার্চ ২০২৪