হাজীগঞ্জে এইচজি হেলথ কেয়ারের উদ্বোধন

চাঁদপুরের হাজীগঞ্জে এ প্রথম মানসম্মত চিকিৎসা সেবার প্রতিশ্রুতি নিয়ে এইচ.জি হেলথ কেয়ারের শুভ উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (১ ডিসেম্বর) বিকালে দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে এই চিকিৎসা সেবা প্রতিষ্ঠানের উদ্বোধন করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, হযরত আবু বকর সিদ্দিক (রাঃ) একাডেমির পরিচালক হাফেজ মাওলানা মো. ছালিম উল্যাহ।

অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজী, জেলা আওয়ামী লীগের সদস্য খালেদুর রব মিঠু, আওয়ামী লীগ নেতা আশ্রাফ উদ্দিন দুলাল, পৌর প্যানেল মেয়র মোহাম্মদ জাহিদুল আযহার আলম বেপারী, সাবেক প্যানেল মেয়র রায়হানুর রহমান জনি।

এইচ.জি হেলথ কেয়ারের চেয়ারম্যান শামসুজ্জামান মুন্সীর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসাবে সদর ইউনিয়নের চেয়ারম্যান ইউসুফ প্রধানীয়া সুমন, পৌর ৫নং ওয়ার্ডের কাউন্সিলর সুমন তপাদার, ৬নং ওয়ার্ডের কাউন্সিলর মো. শাহআলমসহ অন্যান্য অতিথিবৃন্দ, এইচ.জি হেলথ কেয়ারের পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

ব্যবস্থাপনা পরিচালক রোটা. মেহেদী হাছান ফিরোজ অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন মাজিদ থেকে তেলওয়াত করেন, মার্কেটিং অফিসার মাওলানা মো. সাইফুল ইসলাম মজুমদার।

উল্লেখ্য, এইচ.জি হেলথ কেয়ারে কিডনি ডায়ালাইসিস, সবধরনের পরীক্ষা-নিরিক্ষা, নরমাল ডেলিভারী ও সিজারসহ সকল অপারেশন ও সার্জারী, মেডিকেল চেকআপ, ভর্তি ও বেড সুবিধা এবং ফিজিওথেরাপিসহ চিকিৎসা সংক্রান্ত সকল সেবা রয়েছে। এর মধ্যে বিশেষায়িত সেবা হিসাবে জাপানিজ ডায়ালাইসিস সেন্টারে আদলে প্রতিষ্ঠিত এইচ.জি হেলথ কেয়ারে কিডনি ডায়ালাইসিস সেন্টার স্থাপন করা হয়েছে।

এই ডায়ালাইসিস সেন্টারে নেগেটিভ ও পজেটিভ রোগীদের আলাদাভাবে ডায়ালাইসিসের ব্যবস্থা রয়েছে। রোগীদের সেবায় অভিজ্ঞ ডাক্তার, নার্স ও দক্ষ টেকনিশিয়ান দ্বারা সেবা দেওয়া হবে। এখানে সার্বক্ষনিক শীতাতপ নিয়ন্ত্রিত জেনারেটরের ব্যবস্থা রয়েছে।

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়, ১ ডিসেম্বর ২০২৩

Share