Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে ঈদকে সামনে রেখে চলছে পুলিশের বিশেষ মহড়া
হাজীগঞ্জে ঈদকে সামনে

হাজীগঞ্জে ঈদকে সামনে রেখে চলছে পুলিশের বিশেষ মহড়া

আসন্ন ঈদুল আজহা (কোরবানি) ঈদকে সামনে রেখে পুলিশের বিশেষ মহড়া চলমান রয়েছে। গত বৃহস্পতিবার রাত থেকে চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার বিভিন্ন বাজার পাড়া-মহল্লার অলি-গলি প্রদক্ষিণ করে আসছে পুলিশ।

বিশেষ মহড়ার গাড়ি বহরে বিপুল সংখ্যক পুলিশ সদস্য অংশগ্রহণ করেন। মহড়াকালে বাজারের বিভিন্ন এলাকায় জনগণকে সচেতন করার লক্ষ্যে বিভিন্ন নির্দেশনা দেন পুলিশ কর্মকর্তাবৃন্দ।

জানা যায়, চাঁদপুর পুলিশ সুপারের নির্দেশক্রমে আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে চুরি, ছিনতাই, ডাকাতি রোধে এবং হাজীগঞ্জ থানা এলাকায় নাশকতা প্রতিরোধে রাত্রিকালীন টহল জোরদার করতে চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ-ফরিদগঞ্জ ও অতিরিক্ত দায়িত্ব কচুয়া-শাহরাস্তি সার্কেল) আফজাল হোসেনের নেতৃত্বে অফিসার ইনচার্জ (ওসি) আলমগির হোসেন রনি, পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) আব্দুর রশিদ, এস আই বেলাল হোসেন, এস আই জয়নাল আবেদিনসহ পুলিশ সদস্যদের এ মহড়া অনুষ্ঠিত হয়েছে।

গত কয়েক দিনে হাজীগঞ্জ বাজারের পার্শ্ববর্তী বিভিন্ন মেস, আবাসিক হোটেল ও সন্দেহজনক স্থানে পুলিশের সাঁড়াশি অভিযান পরিচালনা করা হয়।

এসময় জুয়া আইনে ৪ জন, মাদকসহ ১ জন ও সন্দেহজনক ৩ জন সহ মোট ৮ জনকে আটক করে মামলা দিয়ে কোর্টে প্রেরণ করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ-ফরিদগঞ্জ ও অতিরিক্ত দায়িত্ব কচুয়া-শাহরাস্তি সার্কেল) আফজাল হোসেন বলেন, ঈদুল আজহা উৎসবমুখর পরিবেশে উদযাপনের লক্ষ্যে পুলিশ নিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করতে হবে। কোন ব্যক্তি বা গোষ্ঠী যাতে কোন ধরনের অপপ্রচার চালিয়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে সেজন্য সকলকে সতর্ক ও সজাগ থাকতে হবে।

তিনি জনগণের সার্বিক সহায়তা ও সচেতনতা কামনা করে বলেন, অপরিচিত ব্যক্তির নিকট থেকে পানীয় এবং খাবার গ্রহণ থেকে বিরত থাকবেন। বড় ধরণের আর্থিক লেনদেনের ক্ষেত্রে পুলিশের সহায়তা নেবেন। অজ্ঞান ও মলম পার্টির অপতৎপরতা থেকে সর্তক থাকবেন।

অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন রনি বলেন, কোরবানির ঈদ সামনে রেখে সকল অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশের ব্যাপক নিরাপত্তা জোরদার করা হয়েছে। ঈদুল-আযহার পশুর হাটগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। থাকছে সাদা পোশাকে পুলিশ। যে কোন রকম বি-শৃঙ্খলা সৃষ্টি না হয় সে বিষয়েও গোয়েন্দা পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে।

তিনি আরও বলেন, ঈদ জামাতে যাতে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে এজন্য পুলিশের বিষয়ে টিম গঠন করা হয়েছে। যদি কেউ কোন রকম অপ্রীতিকর ঘটনা ঘটানোর চেষ্টা করে তাহলে তাকে ছাড় দেওয়া হবে না। ঈদ পর্যন্ত আমাদের অভিযান অব্যাহত থাকবে।

প্রতিবেদক:জহিরুল ইসলাম জয়, ২৬ জুলাই ২০২০