হাজীগঞ্জে ইউপি সদস্যের নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ

হাজীগঞ্জ উপজেলার ৯নং গন্ধর্ব্যপুর (দক্ষিণ) ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য প্রার্থী এবং বর্তমান মেম্বার মো. আশেক আলী নির্বাচন কমিশনের আচরণবিধি লঙ্ঘন করে নিজ প্রতীকের পোস্টার টানিয়ে প্রচারণা চালিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, ২নং ওয়ার্ডের ইউপি সদস্য প্রার্থী ও বর্তমান মেম্বার আশেক তার নিজ ছবি সম্মলিত মোরগ প্রতীকের পোস্টার এবং লিফলেট তার ওয়ার্ডেও কয়েকটি স্থানে ঝুলিয়ে রেখেছেন। অথচ নির্বাচন আচরণ বিধিমালা অনুযায়ী প্রতীক বরাদ্ধের পূর্বে কোনো ধরনের প্রচারণা প্রার্থীর না করার নিষেধ রয়েছে। কিন্তু ২নং ওয়ার্ডের বর্তমান মেম্বার আশেক আলী নির্বাচন কমিশনের আইনকে বৃদ্ধাঙ্গলী দেখিয়ে প্রচারণা চালিয়ে আসছেন। এছাড়াও তিনি সরকারি উন্নয়নমূলক কর্মকান্ডে এখনো কর্তৃত্ব করছেন বলে একটি সূত্র নিশ্চিত করেছে ।

২৯ মার্চ মঙ্গলবার দুপুরে সরজমিনে গিয়ে দেখা যায়, মৈশামূড়া দক্ষিণপাড়া আল¬াদের দোকান ও মৈশামূড়া পূর্বপাড়া শহীদের দোকানসহ কয়েকটি স্থানে ঝুলিয়ে রেখেছেন। ওই সময় স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, আশেক আলী মেম্বার গত ২৫ মার্চ শুক্রবার পোস্টার ও লিফলেটগুলো লাগিয়েছেন। এছাড়াও তিনি এলাকার কয়েকটি বাড়িতে লিফলেট বিতরণ করে তার নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

এমনকি বর্তমান মেম্বার আশেক আলী এখন থেকেই কর্মী খরচসহ ভোট পেতে চা-পান সুপারি খাওয়ার টাকা এলাকার লোকদের দিচ্ছেন বলে অভিযোগ পাওয়া যায়।

এ প্রসঙ্গে মেম্বার প্রার্থী আশেক আলী বলেন, আমার অগোচরে কিছু সমর্থক লিফলেট ঝুলিয়েছে। আমি এখনই পোস্টারগুলো উঠিয়ে ফেলবো।

ওই ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার মো. দেলোয়ার হোসেন বলেন, অভিযুক্ত মেম্বার প্রার্থী আশেক আলীকে এ বিষয়ে জিজ্ঞাসা করবো। অভিযোগের সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

চাঁদপুর টাইমস /এমআরআর

Share