Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জে আওয়ামী লীগ প্রার্থীদের নিয়ে গুঞ্জন, বিএনপিতে সংকট
হাজীগঞ্জে আওয়ামী লীগ প্রার্থীদের নিয়ে গুঞ্জন, বিএনপিতে সংকট

হাজীগঞ্জে আওয়ামী লীগ প্রার্থীদের নিয়ে গুঞ্জন, বিএনপিতে সংকট

৩য় ধাপে চাঁদপুরের হাজীগঞ্জে অনুষ্ঠিত হবে ইউনিয়ন পরিষদ নির্বাচন। এবারেই প্রথম দলীয় ভাবে মনোনয়নের মধ্য দিয়ে দলীয় প্রতীকে নির্বাচন। আওয়ামীলীগ ও বিএনপির মধ্যে এ নিয়ে ইউনিয়ন চেয়ারম্যান প্রার্থীরা দলীয় টিকেট পেতে মরিয়া হয়ে উঠেছেন।

হাজীগঞ্জ উপজেলার ১২ টি ইউনিয়নের মধ্যে অধিকাংশ ইউনিয়নে ১০/১২ জন করে প্রার্থী দলীয় মনোনয়ন প্রত্যাশী। এরই মধ্যে বর্ধিত সভার পর মাঠ ছেড়ে ,গোপন বৈঠক,উপজেলা, জেলা ও কেন্দ্রীয় ভাবে যার যার লবিং তদবীরে মনোনয়ন প্রত্যাশীরা ঘুরে বেড়াচ্ছেন। তাদের সমর্থকরা নানা গুঞ্জনে কান দিয়ে কিছু কিছু এলাকায় তর্ক-বির্তকে জড়িয়ে চায়ের কাপে ঝড় তুলছেন।
গত কিছু দিন পূর্বে উপজেলার সকল ইউনিয়নে আওয়ামীলীগের বর্ধিত সভা করে সেখানে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের নামের তালিকা কেন্দ্রীয় কার্যালয়ে সংযোজন-বিয়োজন করে পাঠানোর হয়।
গত কয়েক দিন ধরে গুঞ্জন রটে চলছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও কিছু নেতাকর্মীর মুখে মুখে যে এ ইউনিয়নে ওমুক ওই ইউনিয়নে তমুক যার যার ইচ্ছা অনুযায়ী।

আর এসব মানতে নারাজ উপজেলা আওয়ামীলীগের বর্তমান সাধারন সম্পাদক গাজী মোহাম্মদ মাঈনউদ্দিন। তিনি বলেন, আগামী শুক্র বা রোববার চূড়ান্তভাবে ঘোষণা করা হবে, এর পূর্বে যা শুনা যায় তা পুরোটাই গুঞ্জব।

আওয়ামীলীগের দলীয় মনোনয়ন নিয়ে ফেসবুক ও মুখে মুখে গুঞ্জন অনুযায়ী এবং সে সাথে জেলা ও কেন্দ্রীয় কার্যলয়ে যে সকল প্রার্থীরা ধরনা দিচ্ছেন তাদের তথ্য অনুযায়ী জানা যায় ১২টি ইউনিয়নের নৌকার কান্ডারীদের নাম। ১নং রাজারগাও ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আ.হাদী মিয়া, ২নং বাকিলা ইউনিয়নে বর্তমান সভাপতি ইউসুফ পাটওয়ারী, ৩নং কালচোঁতে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মানিক প্রধানীয়াকে, ৪নং কালচোঁ দক্ষিন ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও থানা আওয়ামীলীগের উপদেষ্টা সদস্য আবু নছর মিন্টু পাটওয়ারী, ৫নং সদর ইউনিয়নে সাধারণ সম্পাদক শফিকুর রহমান মীর, ৬নং বড়কূলে সাধারন সম্পাদক কবির হোসেন মিজি ও মুক্তিযুদ্ধার সন্তান আহসান হাবীবের নাম, ৭নং বড়কূলে মুক্তিযুদ্ধা মনির হোসেন গাজী, ৮নং হাটিলা পূর্ব বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের ক্রিড়া সম্পাদক সোহরাব হোসেন মিজি, ৯নং ইউনিয়নের বিষয়টি জানা যায়নি। ১০নং গন্ধর্ব্যপুর দক্ষিন ইউনিয়নে সাবেক চেয়ারম্যান ও বর্তমান সভাপতি গিয়াস উদ্দিন বাচ্চু ও থানা আওয়ামীলীগের সদস্য দুলাল হোসেন,১১নং হাটিলা ইউনিয়নে সাবেক চেয়ারম্যান জাকির হোসেন লিটু ও ১২নং দ্বাদশ ইউনিয়নে মুক্তিযুদ্ধা খোকন বিএসসির নাম।

এদিকে বিএনপির গ্রুপিং দ্বন্ধে প্রার্থী নিয়েও চরম সংকটের মাঝে রয়েছে বলে জানিয়েছেন একাধিক নেতৃবৃন্দ। সাবেক জেলা বিএনপির সভাপতি ও হাজীগঞ্জ নির্বাচনী এলাকার প্রধান সমন্বয়ক ইঞ্জি.মমিনুল হক সমর্থিত ও সাবেক এমপি মতিন সমর্থিত বর্তমান উপজেলা বিএনপির আহবায়ক ড. আলমগীর কবির পাটওয়ারী উভয় পক্ষ থেকে কিছু কিছু ইউনিয়নে একাধিক প্রার্থী আবার কিছু ইউনিয়নে উভয় পক্ষ থেকেও নির্বাচন করার মতো প্রার্থী মাঠে নেই।

বিশেষ করে ৩নং কালচোঁ উওর ইউনিয়ন,৬নং বড়কূল পূর্ব ইউনিয়ন ও ১১নং হাটিলা পশ্চিম ইউনিয়নে উভয় গুপ থেকেও কোন প্রার্থী দেখা যাচ্ছে না।
এ বিষয়ে বর্তমান উপজেলা বিএনপির আহবায়ক ড.আলমগীর কবির পাটওয়ারী চাঁদপুর টাইমসকে বলেন, সময় অনুযায়ী সব কিছু ঠিক হয়ে যাবে। আমরা ইতোমধ্যে মনোনয়ন প্রত্যাশীদের জীবন বৃত্তান্ত ছবিসহ জেলা ও কেন্দ্রে পাঠিয়েছি। কেন্দ্র থেকে যাকেই দলীয় মনোনয়ন দেবে আমরা তার পক্ষেই কাজ করবো। আমি ব্যক্তিগতভাবে মনে করি ধানের শীষ প্রতীক নিয়ে কোন বিভক্তি নেই।

তিনি আরো জানান, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিভিন্ন ইউনিয়নের আওয়ামী লীগ বিএনপি কিংবা বিদ্রোহী প্রার্থীদের মাঝে সহিংসতার আভাস পাচ্ছি । তবে সে অনুযায়ী আমাদের মাঠ প্রশাসন পরিস্থিতি স্বাভাবিক রাখতে তৎপর থাকবে।

: আপডেট ০৭:২০ পিএম, ১৭ মার্চ ২০১৬, বৃহস্পতিবার
ডিএইচ