হাজীগঞ্জের সাংবাদিক সাইফুলের মায়ের দ্বিতীয় মৃত্যুবার্ষাকি আজ

হাজীগঞ্জের সাংবাদিক সাইফুল এর মায়ের দ্বিতীয় মৃত্যুবার্ষাকি আজ। ২০২১ সালের ১১ জানুয়ারি সকাল ১০ টায় ঢাকা পিজি হাসপাতালে হাজীগঞ্জের সাংবাদিক মোহাম্মদ সাইফুল ইসলাম এর জনমদুখিনী মা জননী মোসাম্মদ জুলেখা বেগম ৬৫ বছর বয়সে মৃত্যুবরণ করেন, ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি ৭ মেয়ে ও ২ ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। আজ ১১ জানুয়ারি ২০২৪ রোজ সোমবার মরহুমা জুলেখা বেগমের মৃত্যুর ২ বছর পূর্ণ হল।

মরহুমা জুলেখা বেগম হাজীগঞ্জ উপজেলার ৬নং বড়কুল পূর্ব ইউনিয়নের ঐতিহ্যবাহী আড়ুলি মুন্সি বাড়ির মরহুম আব্দুল মতিন মুন্সির ২ ছেলে ও ২ মেয়ের মধ্যে মরহুমা জুলেখা বেগম বাবা মায়ের বড় সন্তান। মরহুমা জুলেখা বেগমের স্বামী, মরহুম তাজুল ইসলাম মুন্সী, মরহুম তাজুল ইসলাম মুন্সী একই বাড়ির মোহাম্মদ উল্ল্যা মুন্সির দ্বিতীয় পুত্র। ঐতিহ্যবাহী আড়ুলি মুন্সি বাড়ির মরহুম আব্দুল মতিন মুন্সির বড় মেয়ে মরহুমা জুলেখা বেগম ও মরহুম মোহাম্মদ উল্ল্যা মুন্সির দ্বিতীয় পুত্র মরহুম তাজুল ইসলাম মুন্সীর পারিবারিকভাবে বিবাহবন্ধনে আবদ্ধ হয়।

দৈনিক সুদীপ্ত চাঁদপুর পত্রিকার নিজস্ব প্রতিনিধি, হাজীগঞ্জ প্রেসক্লাব এর কার্যকারী সদস্য, মরহুম তাজুল ইসলাম মুন্সি ফাউন্ডেশন এর চেয়ারম্যান, হাজীগঞ্জ রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্ঠাতা সদস্য, হাজীগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক, হাজীগঞ্জ সাংবাদিক কল্যাণ সমিতির সাবেক সভাপতি, আড়ুলি স্পোর্টিং ক্লাবের সাবেক সভাপতি, সাংবাদিক মোহাম্মদ সাইফুল ইসলাম এর মাজননী মরহুমা জুলেখা বেগম।

মরহুমা জুলেখা বেগমের ওই বাড়িতে বিবাহ হলেও যাকে আমরা শুনেছি এবং তিনি রাতের বেলা ছাড়া বাবার বাড়িতে যেতেন না এবং স্বামীর বাড়িতেও আসতেন না, আর যদি একান্তভাবে আসতে হতো তাহলে বোরকা পরিধান করে পর্দার সহিত লোকসম্মুখে না গিয়ে গাছের আড়ালে বা বাগান দিয়ে হেঁটে যেতেন। যার শৈশব কৈশব কেটেছে বাড়িতে, জন্ম ও মৃত্যু, একই বাড়ির তাকে পারিবারিক গোরস্থানে দাফন হয়েছে স্বামীর ডান পাশে।

মরহুমা জুলেখা বেগমের স্বামীর মরহুম তাজুল ইসলাম মুন্সীরও দুনিয়ার জীবন কেটেছে আমল ও আখলাকের সাথে। আজানের ধবনি কানে আসার সাথে সাথে মসজিদের দিকে রওয়ানা হতেন। সাদাসিধে জীবন যাপন করতে পছন্দ করতেন। ছোট বড় সবাইকে আগে সালাম দিতেন, হাত মোসাফা করে হাসিমুখে কথা বলতেন। মহান আল্লাহ রাব্বুল আলামীন যেন তাদের স্বামী-স্ত্রীর সহ দুনিয়ার জমিন থেকে যত মমিন মুসলমান নরনারী চির বিদায় নিয়ে চলে গেছেন সবাইকে জান্নাতের উচ্চ মোকাম দান করেন।

নিজস্ব প্রতিনিধি, ১১ জানুয়ারি ২০২৪

Share