Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে পাবলিক বিশ্ববিদ্যালয়ের নতুন সংগঠনের আত্নপ্রকাশ
পাবলিক

হাজীগঞ্জে পাবলিক বিশ্ববিদ্যালয়ের নতুন সংগঠনের আত্নপ্রকাশ

দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের অধ্যয়নরত চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার শিক্ষার্থীদের নিয়ে গঠিত হলো অরাজনৈতিক সংগঠন পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট এসোসিয়েশন অব হাজীগঞ্জ।

১৯ এপ্রিল বুধবার হাজীগঞ্জ উপজেলার ফুডস লাভার্স পার্টি সেন্টারে এক ইফতার মাহফিল ও অভিষেক অনুষ্ঠানের মাধ্যমে সংগঠনটির আনুষ্ঠানিক পদযাত্রার সূচনা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুল ইসলাম। প্রধান অতিথির বক্তব্যে তিনি শিক্ষার্থীদেরকে পড়াশোনার প্রতি জোর দেওয়ার পরামর্শ দিয়ে বলেন, “ফানুস যেমন আকাশে উড়লে সবাই নিচ থেকে দেখে থাকে যতক্ষণ ফানুস তার আলো ছড়াতে থাকে ঠিক তেমনি সবাই আমাদের দিকে তাকিয়ে থাকবে যতদিন আমরা আমাদের আলো ছড়াবো। আর জীবনের পথ আলোকিত করার একমাত্র মূলমন্ত্র হলো পড়াশুনা।”

আগামী এক বছরের জন্য মাহামুদুল হাসান তিতাসকে সংগঠনের সভাপতি এবং সাফায়েত হোসেন রাফসানকে সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করা হয়।

এছাড়াও নবগঠিত কমিটিতে সাংগঠিক সম্পাদক হিসেবে নাফিজ হোসেন, আরিফ বিল্লাহ, মাঈনুল হক, শাহনুর ইসলাম, মো: নূরে আলম জুয়েল, মো: রানা হাসানের নাম ঘোষণা করা হয়।

নবগঠিত কমিটির সভাপতি মাহমুদুল হাসান তিতাস ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র এবং সাংগঠনিক সম্পাদক সাফায়েত হোসেন রিফাত চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত।

সংগঠনের প্রধান উপদেষ্টা হাজীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা রাশেদুল ইসলাম এবং ডাকাতিয়ার (ঢাবিতে একখড চাঁদপুর) সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাদের শিমুলের স্বাক্ষরে নবগঠিত কমিটি অনুমোদিত হয়।

নবগঠিত কমিটির সভাপতি মাহমুদুল হাসান তিতাস তাৎক্ষণিক প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে বলেন, “আমাদের এই সংগঠনের প্রধান লক্ষ্য দেশের বিভিন্ন সরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত হাজীগঞ্জ উপজেলার শিক্ষার্থীদের মধ্যে একটি সেতুবন্ধন তৈরি করা।”

সংগঠনের কার্যক্রম সম্পর্কে তিনি বলেন, “আমাদের এই সংগঠনের উদ্দেশ্য, সংগঠনের সদস্যদের শিক্ষা এবং ব্যক্তিগত জীবনের কল্যাণকে কেন্দ্র করে। আমরা চাই, যাতে একে অপরকে প্রয়োজনে সাহায্য করতে পারে। এই কাজগুলো সঠিকভাবে বাস্তবায়ন করার জন্য আমাদের এই সংগঠনটি কাজ করবে।”

ইফতার মাহফিলে দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে (ইউনিভার্সিটি, মেডিকেল কলেজ, ইঞ্জিনিয়ারিং) অধ্যায়নরত প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিল।

মুজাহিদুল ইসলাম, ২০ এপ্রিল ২০২৩