Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচর উপজেলা নির্বাচন ১৩ জানুয়ারি : ভোটার ৮০,২৩৪
Evm election
ফাইল ছবিঃ চাঁদপুর টাইমস

হাইমচর উপজেলা নির্বাচন ১৩ জানুয়ারি : ভোটার ৮০,২৩৪

চাঁদপুর হাইমচর উপজেলা নির্বাচন ১৩ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে । এতে ভোটার সংখ্যা ৮০ হাজার ২৩৪ জন ।

এরমধ্যে পুরুষ ভোটার ৪১ হাজার ৪ শ ১৭ জন এবং মহিলা ভোটিার ৩৮ হাজার ৮১৭ জন। ৬ টি ইউনিয়নে ৩১ টি ভোট কেন্দ্র রয়েছে । এরমধ্যে স্থায়ী ভোট কক্ষ ১৮৫টি এবং অস্থায়ী ভোট কেন্দ্র ১৫ টি। চাঁদপুরের হাইমচরে এ প্রথম ইবিএম এর মাধ্যমে ভোট হচ্ছে ।

চাঁদপুর নির্বাচন কমিশন অফিস সূত্রে চাঁদপুর টাইমস বিষয়টি নিশ্চিত হয়েছে ।

প্রাপ্ত তথ্য মতে, গাজীপুর ইউনিয়নের ভোটার সংখ্যাহ ২ হাজার ২শ ৯৯ জন, আলমগীর দুর্গাপুর উত্তরের ভোটার সংখ্যা ২৫ হাজার ৬৬ জন,আলগী দুর্গাপুর দক্ষিণ ইউনিয়নের । ভোটার সংখ্যা ২০ হাজার ৬১৯ জন, নীলকমল ইউনিয়নের ভোটার সংখ্যা ১১ হাজার ৪০৯ জন, হাইমচর ইউনিয়নের ভোটার সংখ্যা ৫ হাজার ২৬৪ জন এবং চরভৈরবীর ভোটার সংখ্যা ১২ হাজার ৭১৯ জন।

নির্বাচন কমিশন অফিস চাঁদপুর সূত্র জানা গেছে-প্রতি কেন্দ্রে একজন প্রিজাইডিং অফিসার,প্রতি কক্ষে একজন সহকারী প্রিজাইডিং অফিসার ও ২ জন পোলিং অফিসার ভোটগ্রহণ কাজে নিয়ৈাজিত থাকবেন ।

যে কোনো আইন-শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনসার বাহিনীর সদস্য এবং প্রয়োজনীয় সংখ্যক পুলিশ মোতায়েন করা হবে বলে জানা যায় । প্রয়োজনীয় সংখ্যক পর্যবেক্ষক ও প্রশাসনিক কর্মকর্তা মোবাইল টিম কেন্দ্র পর্যবেক্ষণ কাজে নিয়োজিত থাকবেন ।

এদিকে ৩০ জানুয়ারি অনুষ্ঠেয় উপজেলা পরিষদ নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনকে অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার নিরাপত্তা বাহিনীর সদস্যদের পাশাপাশি প্রয়োজনীয় সংখ্যক পুলিশ,র‌্যাবের ১০ টি টীম,তিন প্লাটুন বিজেপি,কোস্টগার্ড ও আনসার ভিডিপির সদস্যরা ভোট কেন্দ্রে নিয়োজিত থাকবে বলে জানা যায়। চরাঞ্চলের কেন্দ্রগুলোতে অতিরিক্ত ফোর্স মোতায়েন ও প্রয়োজনীয় সংখ্যক ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন । ইভিএম মেশিন অপারেটিং করা হবে সেনাবাহিনীর সদস্যদের মাধ্যমে । প্রতিকেন্দ্রে ২ জন করে ৬২ সেনা সদস্য থাকবেন ।

আবদুল গনি,৩০ ডিসেম্বর ২০১৯