Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচরে ৬ জেলেকে অর্থদণ্ড : ২০ হাজার মিটার জাল জব্দ
Haimchar-jela

হাইমচরে ৬ জেলেকে অর্থদণ্ড : ২০ হাজার মিটার জাল জব্দ

চাঁদপুরের হাইমচর উপজেলায় ইলিশ রক্ষা অভিযানে ৬ জেলেকে আটক করেছে নীলকমল নৌ-পুলিশ। এসময় ২০ হাজার মিটার কারেন্ট জাল ও একটি নৌকা জব্দ করা হয়।

জব্দকৃত জাল চরভৈরবী মাছ ঘাটে আগুন দিয়ে পুড়ে ফেলা হয়েছে। আটককৃত ৪ জেলেকে ৫ হাজার টাকা ও ২ জনকে ১ হাজার টাকা করে জরিমানা করে ছেড়ে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদুর রহমান।

শনিবার (১৪ এপ্রিল) রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদুর রহমানের নেতৃত্বে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ হাবিবুর ও নীলকমল নৌ-পুলিশের আইসি এসআই আঃ রহমান যৌথ সঙ্গীও ফোর্স নিয়ে উপজেলার ইলিশ সংরক্ষন ট্রান্সফোর্স মেঘনায় অভিযান চালায়।

আটককৃতরা হলো হাইমচর থানার পাড়া বগুলার গ্রামের কাঞ্চন মিয়া (২২), জসিম মোল্লা (২৪), দুলাল গাজী (৫০), তাজুল ইসলাম(৩৫) ও বারেক মিয়া (৪০)।
অভিযানে এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) অমিত চক্রবতী, সহকারী মৎস্য অফিসার মাহবুর রহমান, মাধ্যমিক শিক্ষা অফিসার মীর হোসেন, উপজেলা প্রকৌশলী পিআইও আমিনুর রশিদ।

নীলকমল নৌ-ফাড়ির আইসি মোঃ আঃ রহমান জানান মেঘনায় নিয়মিত অভিযান চলমান রয়েছে। সরকারের মহৎ উদ্যোগ বাস্তাবায়নের জন্যে বাংলাদেশ নৌ-পুলিশ অত্যন্ত সক্রিয় ভূমিকা পালন করে যাচ্ছে। কোনো জেলে নদীতে জাল ফেললে তাদেরকে ধরে আইনের আওতায় এনে কঠোর শাস্তির ব্যবস্থা করে মৎস্য অধিদপ্তরকে সহযোগিতা করে যাচ্ছে উপজেলা প্রশাসন।

প্রতিবেদক : বিএম ইসমাইল