Home / উপজেলা সংবাদ / হাইমচরে ৪ জেলে আটক
জেলে আটক

হাইমচরে ৪ জেলে আটক

চাঁদপুরের হাইমচর উপজেলার জাটকা ইলিশ রক্ষা অভিযানে রোববার ভোর থেকে বিকেল ৫ টায় পযর্ন্ত নীলকমল নৌ- পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ হোসেন সরকারের নেতৃত্বে এসআই স্বপন কুমার দাস ও এএসআই মোঃ আল আমিনের যৌথ অভিযান পরিচালনা করে ৪ জেলে, হাইস্পিড ইনঞ্জিল নৌকা ও ২ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে।

আটক জেলেরা হলেন মো. মনির হোসেন, সেলিম খান, হোসেন মিজি ও মনির হোসেন শেখ। আটক জেলেদের বিরূদ্ধে একটি নিয়মিত মামলা দায়ের করেন।

উপজেলার মেঘনা নদীর অভয়াশ্রমে ১ লা মার্চ থেকে ৩০ এপ্রিল ২ মাস সকল প্রকার জাল দিয়ে মাছ ধরা নিষিদ্ধ ঘোষণা করে সরকার। এ ব্যাপারে নীলকমল নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ হোসেন সরকার বলেন মেঘনায় অবৈধ ভাবে নদীতে নিষিদ্ধ সময় মাছ ধরা অপরাধে ৪ জেলেকে আটক করতে সক্ষম হয়েছি।

এদেরকে ধরতে এক রাউন্ড গুলি ব্যবহার করতে হয়েছে।আমরা চেষ্টা করতেছি সরকারের আইন বাস্তবায়ন করতে। হাইমচরের মানুষ নৌ- পুলিশ কে সহযোগিতা করলে নদীতে একটা পাখিও উড়তে পারবে না। অভিযান চলাকালীন যাতে করে কোন জেলে অবৈধ কারেন্ট জাল নিয়ে নদীতে না নামে সে চেষ্টা করছি।

নীলকমল নৌ- পুলিশ ফাঁড়ির প্রতিদিন অভিযান পরিচালনা করে আসছে। জাতীয় সম্পদ ইলিশ রক্ষা কাউকে ছাড় দেওয়া হবে না। আমরা আমাদের সর্বচ্ছো শক্তি দিয়ে কাজ চালিয়ে যাবো। আমাদের এ অভিযান অবহত থাকবে। মেঘনায় অভিযানে পরিচালনা করে আটক জাল চরভৈরবী লঞ্চ ঘাটে আগুন লাগিয়ে পুড়িয়ে ফেলা হয়।

প্রতিবেদক: বিএম ইসমাইল, ১৩ মার্চ ২০২২