হাইমচরে ৩টি কলেজে জিপিএ -৫ পেয়েছে ৪ জন, সন্তোষজনক ফলাফল আলিম

সারাদেশের ন্যায় হাইমচরেও এইচ এসসি সমমান পরিক্ষার ফলাফল ঘোষনা করা হয়েছে। এতে এবছর কুমিল্লা বোর্ডের অধিনে এইচএসসি পরীক্ষায় অসন্তোষজনক ফলাফল করেছে কলেজগুলো ও মাদরাসা বোর্ডের অধিনে আলিম পরিক্ষায় সন্তোষজনক ফলাফল অর্জন করেছে শিক্ষা প্রতিষ্ঠান গুলো। গত বছরের তুলনায় এবছর ফলাফলে অনেকটাই ভাল করতে সক্ষম হয়েছে। কুমিল্লা বোর্ডের অধিনের কলেজের তুলনায় মাদরাসা বোর্ড ফলাফল অনেক ভাল করেছে।

প্রকাশিত ফলাফলে জানা যায়, হাইমচরে ৩টি কলেজে ৫৩৩ জন শিক্ষার্থী কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে এইচ এসসি-পরীক্ষায় অংশগ্রহন করেন। অংশগ্রহণকৃত পরীক্ষার্থীদের মধ্যে ৩৫২ জন শিক্ষার্থী কৃতকার্য হয়েছেন। পাশের হার হয়েছে ৬৬.০৪%। জিপিএ -৫ পেয়েছেন ৪ জন।

৩টি মাদ্রাসার ৯৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে পাস করেছেন ৯৩ জন। পাসের হার হয়েছে শতভাগ। গতবছর জিপিএ-৫ পেয়েছে ৫ জন। পাশের হার ৯৬.৮৮%।

হাইমচর সরকারি কলেজ এর কারিগরি শাখায় এইচএসসি পরীক্ষায় ৮৪ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। ৬৭ জন কৃতকার্য হয়েছেন। জিপিএ ৫ পেয়েছেন- ৫ জন। পাশের হার ৭৯.৭৬%।

হাইমচর সরকারি কলেজ থেকে ব্যবসা শাখা ১৪৩ জন শিক্ষর্থী পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছেন ৭৩ জন। মানবিক শাখায় ২৩৩ জন পরীক্ষায় অংশগ্রহণ করে পাস করেছেন ১৪৩ জন। জিপিএ পেয়েছেন ১ জন। বিজ্ঞান শাখায় ৭৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ৭৫ জনই কৃতকার্য হয়েছেন। জিপিএ ৫ পেয়েছেন ১জন। কলেজে মোট পাসের হার ৬৪.৬৭%।

এম জে এস বালিকা উচ্চ বিদ্যালয় & কলেজে ১৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ১২ জন পাস করেছে। পাশের হার ৬৩.১৬%।

মোয়াজ্জেম হোসেন স্কুল এন্ড কলেজ ব্যবসায়ী শাখা থেকে ৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ৭ জনই পাস করেছেন। মানবিক শাখা থেকে ৫৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাস করেছেন ৪২ জন। জিপিএ ৫ পেয়েছেন ২ জন। পাশের হার ৭৬.৫৬%।

মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে গন্ডামারা এবিএস ফাযিল মাদ্রাসার ২৫ জন শিক্ষার্থীর মধ্যে পাস করেছে ২৪ জন। পাসের হার ৯৬.০০ %। আলগী বাজার আলিম মাদ্রাসায় ৫৭ জন শিক্ষার্থী পরিক্ষায় অংশগ্রহন করে ৫৫ জন পাস করেছে। পাসের হার ৯৬.৪৯ %। জিপিএ ৫ পেয়েছেন ৫ জন।

কাটাখালি হমিদিয়া মাদরাসা ১৪ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছেন ১৪ জন। পাসের হার ১০০%।

হাইমচর প্রতিনিধি, ১৬ অক্টোবর ২০২৪

Share